কেন আর্টিকেল লিখবেন ?

golamkibria

This is Shawon.
expert at Graphics Design & Web Design.

ব্লগ পড়তে ভালবাসি , তাই ব্লগ পড়ি।
আমি আপনাদের ব্লগ পড়তে উৎসাহিত করব,কারন ব্লগ পরে আপনি অনেক কিছুশিখতে পারবেন ।
ফেসবুকে থাকতে খুব ভালো লাগে।
ফেসবুকে আমিhttps://www.facebook.com/shawon.laboni
টিউন করেছেন golamkibria | July 21, 2014 14:27 | পোস্টটি 567 বার দেখা হয়েছে

কেন আর্টিকেল লিখবেন ?


আর্টিকেল কেন লিখবেন ?আপনি আপনার নিজের স্বার্থের জন্য আর্টিকেল লিখবেন।আপনি ভাবতে পারেন আর্টিকেল লিখে আমার আবার কিসের স্বার্থ ?আছে ,আপনার  স্বার্থ অবশ্যই আছে।আচ্ছা আপনাকে যদি বলা হয় আপনি কেন ব্লগ পরেন ? আপনি বলবেন শিখার জন্য । আচ্ছা শিখে আপনি কি করবেন যদি নিজে কিছু করতে না পারেন। আপনাকে যদি কেও না চেনে,না জানে তাহলে আপনি তেমন বেশি কাজ পাবেন না। আমি আরেকটু ক্লিয়ার করি। মনে করুন “রাসেল” নামে এক ভদ্র লোক ওয়েব ডিজাইন করেন।কিন্তু কেও জানে না যে রাসেল একজন ওয়েব ডিজাইনার ।তাহলে রাসেলের কাজ পাওয়ার সম্ভাবনা খুব ই কম।সবাই যদি জানত রাসেল একজন ওয়েব ডিজাইনার। তাহলে তার কাজ পাওয়ার সম্ভাবনা বেশি থাকত ।রাসেল কিভাবে মানুষদের জানাতে পারে ?সে আর্টিকেল লিখে মানুষদের জানাতে পারে। আপনি আর্টিকেল লিখবেন আপনার নিজের ব্র্যান্ড করার জন্য।   article personal brand

আর্টিকেল লিখে নিজের ব্র্যান্ড করবেন কিভাবে ?

উপরের রাসেল কে দিয়েই ক্লিয়ার করি।রাসেল যদি ওয়েব ডিজাইন এর উপর আর্টিকেল লিখে এবং ভালো লিখে ।ব্লগে যারা তার আর্টিকেল পড়বে,তারা ভাববে রাসেল যেহেতু ওয়েব ডিজাইন এর উপর ভালো লিখেছে। তাহলে রাসেল অবশ্যই একজন ভালো ওয়েব ডিজাইনার।তখন যারা রাসেলেরে আর্টিকেল পরেছে ,তাদের কারো যদি ওয়েব ডিজাইন  করতে ইচ্ছে হয়, তাহলে তারা রাসেল কে কল করবে। ব্যাস , রাসেল আর্টিকেল লিখার মাধ্যমে তার কাজ পেয়ে গেল।

আর্টিকেল অবশ্যই আপনার কাজের সাথে মিল থাকতে হবে

article writing     আপনি একজন টিচার। কিন্তু আপনি আর্টিকেল লিখলেন “কিভাবে মাছ চাষ করবেন” এই শিরনামে।এবং আপনার আর্টিকেলটি অনেক পপুলার হল।সবাই জানলো আপনি মাছ চাষ ভালো জানেন।এখন কেও যদি মাছ চাষ করতে চায়,তাহলে আপনার কাছে হেল্প চাইবে।দেখা যাবে আপনি তাকে হেল্প করতে পারলেন না।কারন আপনি একজন টিচার। আপনি আর্টিকেল লিখলেন কিন্তু আপনার আর্টিকেল আপনার কোন উপকারে আসল  না।তাহলে সেই আর্টিকেল লিখা থেকে বিরত থাকুন। আপনি যদি আর্টিকেল লিখতেন “কিভাবে দ্রুত গণিত শিখা যায়” এই শিরনামে।তাহলে যাদের গনিতে প্রবলেম আছে,তারা আপনার হেল্প নিতো। আপনারও লাভ হত, যারা হেল্প নিতো তারাও লাভবান হত। কারন তারা গনিত শিখতে পারত। আর্টিকেল নিয়ে বাকি অংশ থাকছে আমার পরবর্তী টিউটোরিয়ালএ।আশা করি সে পর্যন্ত সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

  • এস. আই. সুমন

    well said

    • http://www.golamkibria337.blogspot.com golamkibria

      thanks
      এস. আই. সুমন :)