Grephic Design শিক্ষার সহজ পদ্ধতি।

Md.Sohel Rana

আমি মোঃসোহেল রানা, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং শেষ করে চাকরীর পাশাপাশি প্রফেশন হিসেবে বেছে নিয়েছি আইটি ক্ষেত্রটিকে। এসইও, ইমেইল মার্কেটিং, ব্লগিং,গ্রাফিস্ ডিজাইন ইত্যাদি জানতে ও জানাতে ভালোবাসি । তাই যখনই সুযোগ পাই তখনই লিখতে বসে যাই।.You will find me here on Facebook, https://www.facebook.com/sohel.rana.90226
টিউন করেছেন Md.Sohel Rana | January 6, 2014 08:40 | পোস্টটি 692 বার দেখা হয়েছে

Grephic Design শিক্ষার সহজ পদ্ধতি।


ছবিকে কিভাবে মাস্কিং করতে হয়।

যারা Grephic Design  শিখতে চান তাদের জন্য আমার এ ছট্টো প্রয়াস আমি Grephic Design কে পর্ব আকাওর উপস্থাপন অপনাদের সামনে উপস্থাপন করবো আমার এ পর্ব আকারের টিউটোরিয়াল গুলি পরলে আশাকরি আপনিও একজন Grephic Designer হিসেবে নিজেকে উপস্থাপন করতে পারবেন।

স্টেপ ১ ঃ
প্রথমে ফটোশপ ওপেন করুন তারপর দুইুটি ছবি অপেন করুন এখানে মনে বাখবেন ছবি দুইটি দেখতে একই রকম হয়। নিচের ছবি দুইটি খেয়াল করুন আরো ভাল বুঝতে পারবেন বুজতে পারবেন।

স্টেপ ২ ঃ
যে ছবি টার উপর আমরা মাস্কিং করবো সেই ছবিটার উপর যে ছবিটা দিয়ে মাস্কিং করবো সেই ছবিটা রাখতে হবে যেটা আপনি ফটোশপের টুলবারে গিয়ে মুভ টুলদিয়ে চেপে ধরে অনতে পারবেন বা কপি করে পেষ্ট করতে পারেন যেভাবে আপনার সুবিধা হয় সেইভাবে করুন।

স্টেপ ৩ ঃ
ছবিটার যে অংশ টুক মাস্কিং করতে চাচ্ছেন (কন্টর +টি) দিয়ে সেই অংশটুকুর পজিশন ঠিক করুন ।

স্টেপ ৪ ঃ
এখন লেয়ার ১ এর মাঝেেথেস্টেপ ৪ ঃ
এখন লেয়ার ১ এর মাঝে একটি লেয়ার মাস্ক যুক্ত করুন।এর জন্য ব্যকগ্রাউন্ড এর নিচে এ্যাড লেয়ার মাস্ক নামে এশটি অপশন আছে সেখানে ক্লিক করুন।