এস ই ও অথবা ব্যবসা বৃদ্ধিতে গ্রাফিক্সের ৭টি ব্যবহার

টিউন করেছেন konok1a | December 28, 2013 18:48 | পোস্টটি 386 বার দেখা হয়েছে

এস ই ও অথবা ব্যবসা বৃদ্ধিতে গ্রাফিক্সের ৭টি ব্যবহার


 এস ই ও অথবা ব্যবসা বৃদ্ধিতে গ্রাফিক্সের ৭টি ব্যবহার  :

 

গ্রাফিক্স ডিজাইন

আমরা সবাই গ্রাফিক্স ডিজাইন খুব গুরত্বের সাথে শিখছি। গ্রাফিক্স নিসন্দেহে ডিজিটাল জগতের প্রাণ ।কিভাবে এবং কোথায় এই গ্রাফিক্স এর ব্যবহার করলে আপনার ব্যবসা ও কাস্টমার বাড়বে,  আজকে আমি এই রকম ৭টি উপায় আপনাদের সাথ শেয়ার করছি:

 

 

১.ওয়েব সাইটে বিজ্ঞাপন: প্রথমে খুব বেশী পরিমান ভিজিটর আছে এবং আপনার পণ্যের সাথে সম্পরকিত এই রকম ওয়েবসাইট খুজে বের করুন।তারপর আপনার পণ্যের গুণাগুণ সম্পর্কে চকচকে টার্গেটেট  বিজ্ঞাপন তৈরী করে প্রকাশ করুন।

 

২.অ্যাফিলিয়েট মার্কেটিং :  যে ধরনের  বিজ্ঞাপন দেখলে আপনার কাম্টমার সহজে পড়তে পাড়ে, প্রলোভীত হয়ে ক্লিক করে  সেই ধরনের বিজ্ঞাপন ও বাটন তৈরী করুন।এতে করে আপনার ব্যবসার প্রসার ইন্টারনেটে দ্রুত ছড়িয়ে পরে।

 

৩.ব্লগ ও ওয়েব সাইডবার : আপনার যদি একটি ভিজিটর  সহ ওয়েব সাইট থাকে তাহলে আপনার ওয়েব সাইটের সাইডবার এ গ্রাফিক্স ব্যবহার করে একটি বিজ্ঞাপন তৈরী করুন।

গ্রাফিক্স ডিজাইন

 

৪.ভিডিও প্রোডাকশন : চকচকে ভিডিও এর জন্য চকচকে গ্রাফিক্স দরকার।সুন্দরভাবে এডিটিং করার পর এই সব ভিডিওগুলোকে বিভিন্ন নামকরা ভিডিও প্রকাশের মাধ্যম যেমন ইউটিউব এ প্রচার করতে হবে এবং ইউজারদেরকে ফরম ফিলাপ ও ক্লিক করতে উংসাহিত করতে হবে য়াতে আপনার কোম্পানীর প্রচার বাড়ে ।

 

৫.সোশ্যাল মিডিয়া: আপনার কোম্পানীর বিভিন্ন অফারগুলো সোশ্যাল মিডিয়া তে গ্রাফিক্সের মাধ্যমে এমনভাবে ফুটিয়ে তুলুন যাতে করে ইউজাররা সোশ্যালমিডিয়া থেকে আপনার ওয়েবসাইটে প্রবেশ করে।

৬.সাইনআপ গ্রাফিক্স: আপনার ‍যদি একটি ইমেইল লিস্ট থাকে সেক্ষেত্রে একটি মনোমুগ্ধকর ইমেইল টেমপ্লট তৈরী করে কষ্টমারকে আমন্ত্রন জানান, দেখবেন আপনার কাষ্টমার ৫০০% বেড়ে গেছে। গ্রাফিক্স ডিজাইন

৭. লিন্ক টু আস বাটন: বিভিন্ন ওয়েব সাইটে লিন্ক টু আস বাটন এর ব্যবহার খুবই কার্যকারী ।যদি কারও আপনার সাইটটি পছন্দ হয় এবং যদি লিন্ক টু আস বাটন পায় সেক্ষেত্রে ব্যবহারকারী সহজেই লিন্ক টু আস বাটন এ ক্লিক করবে।

 

আমি আপনাদের সাখে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করলাম কিভাবে গ্রাফিক্সের বিভিন্ন ধরনের ব্যবহারের মাধ্যমে আপনার কাষ্টমার,সাবস্ক্রইবার ও ব্যবসার প্রসার বাড়ানো যায়।আশা করছি এটি আপনাদের কাজে লাগবে।

ফেইসবুক  এ আমি।ফেইসবুক গ্রুপ