একটি জনপ্রিয় সামাজিক ড্যাশর্বোড আপডেট মিডিয়া

টিউন করেছেন Abdullah Ahmmed Jubayer | August 11, 2018 11:20 | পোস্টটি 66 বার দেখা হয়েছে

⏺ আপনার ফেইসবুক একাউন্ট আপডেট করেছেন আজ?

⏺ আপনার কি আপনার টুইটার ফল্যোয়ারদের আপডেট করার সময় আছে?

⏺ আপনি কি ভুলে গেছেন যে অন্যতম বিটুবি সাইট লিঙ্কডিন আপনার অনেক কানেকসান আছে?

⚫ কিন্তু সত্যিকার অর্থে অনেক ব্যস্ত মানুষ আছেন যারা সত্যি সময় পেয়ে ওঠেনা। তো তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের কি অবস্থা? দৈনিক কিভাবে তাদের এই ব্যস্ত জীবনে সবাইকে আপডেট করা সম্ভব? অথবা কম সময়ে কিভাবে সম্ভব? যাইহোক এই প্রশ্নগুলো অনেকেরই। আমি আজ আপনাদের সাথে এমন একটি ওয়েবসাইট এর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব যা শুধু আপনার সময়ই বাচাঁবেনা বরং আপনি এক জায়গা থেকেই হালনাগাদ করতে পারবেন আপনার ফেইসবুক, টুইটার, লিঙ্কডিন, ওয়ার্ডপ্রেস সহ আরো একাউন্ট।

হুটসুইট (www.hootsuite.com)। হুটসুইট হলো একটি জনপ্রিয় সামাজিক ড্যাশর্বোড আপডেট মিডিয়া যেটা অনলাইন ব্র্যান্ড পরিচালনার জন্য বিশ্বব্যাপী ব্যবহৃত হয়। হুটসুইটের এর শক্তিশালী টুল আপনার সামাজিক নেটওয়ার্ক হালনাগাদকরন বা যোগাযোগ সহ ওয়েবসাইট হালনাগাদকরনে সাহায্য করবে। হুটসুইট এর জনপ্রিয়তার মূল কারন আপনি একই জায়গা থেকে ফেসবুক, টুইটার, লিঙ্কডিন, ইউটিউব এর মত শীর্ষ সামাজিক মিডিয়াগুলোকে নিয়ন্ত্রন করতে পারবেন।

 

 

✅ Invoke Media ২০০৮ সালের নভেম্বরে হুটসুইট প্রকাশ এবং সেবা প্রদান শুরু করে।

✅ হুটসুইট একটি ওয়েব ব্রাউজার ভিত্তিক সামাজিক মিডিয়া ড্যাশবোর্ড, যেখানে হুটসুইট ব্যবহারকারী তাদের টুইটার, ফেসবুক ইত্যাদি সেবার পাসাপাশি হুটসুইটের নিজেস্ব সেবা ow.ly দ্বারা তাদের লম্বা ইউআরএল ছোট করতে পারেন। বিপুল সংখ্যক হুটসুইট ব্যবহারকারী হুটসুইট ব্যবহার করে তাদের “তালিকাভুক্ত টাস্ক (Scheduled Task)” সিস্টেমের জন্য হুটসুইট এত জনপ্রিয়। যার মানে হলো হুটসুইট আপনার প্রয়োজনীয় সামাজিক নেটওয়ার্ক হালনাগাদ করবে অটোম্যাটিক্যালি যদি আপনি তা আগেই “তালিকাভুক্ত (Scheduled)” করে রাখেন।

✅ গ্রাফিক্স ডিজাইন এর পাশাপাশি ভার্চুয়াল এ্যাসিস্টেন্ট হিসেবেও কাজ করা লাগতে পারে। কারন সোস্যাল মিডিয়া পোষ্ট ডিজাইনের পাশাপাশি ক্লাইন্ট তার সোস্যাল মিডিয়া পেজ ম্যানেজমেন্টের দায়িত্বও দিতে পারে। সেক্ষেত্রে প্রতিদিন সোস্যাল মিডিয়া পেজে পোষ্ট আপডেট করা লাগে। প্রতিদিনের পোষ্ট আপডেট করার একটি সহজ টুলস হচ্ছে এই হুটসুইট। একসাথে সারা মাসের সোস্যাল মিডিয়া পোষ্ট সিডিউল করে দিলে অটোম্যাটিক্যালি প্রতিদিন আপনার দেওয়া সময় অনুযায়ী আপনার/ক্লাইন্টের সোস্যাল মিডিয়াতে ডিজাইন অথবা যেকোন আর্টিকেল পোষ্ট হয়ে যাবে।

আজকে এ পর্যন্তই। লেখায় কোন ভূল থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

⚠ বিঃদ্রঃ আমার লেখাগুলো আমার নিজের অল্প সময়ের অভিজ্ঞতা থেকে লেখা। তাই বিষয়গুলো একটু জানলে আপনারই উপকার হবে।