সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে খোঁজে নিন আপনার ফাইভারের গিগ এর জন্য কাঙ্ক্ষিত টার্গেটেড কাস্টমার ।

টিউন করেছেন parthadeb | July 10, 2017 05:53 | পোস্টটি 413 বার দেখা হয়েছে

সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে খোঁজে নিন আপনার ফাইভারের  গিগ এর জন্য কাঙ্ক্ষিত টার্গেটেড কাস্টমার ।


আপনারা যারা  ফাইবার মার্কেটপ্লেসএ নতুন, তাদের অনেকেরই  একটা প্রবলেম হয় , কিভাবে  ফাইভারের  গিগ গুলা মার্কেটিং করবে ? সেটা বুঝে উঠতে পারে না। তারই কিছু বিশেষ টিপস নিয়ে আজ আমি আপনাদের সাথে। আমি আজ আপনাদের সাথে কিছু টিপস শেয়ার করব যার মাধ্যমে  আপনি আপনার কাঙ্ক্ষিত টার্গেটেড কাস্টমার পেতে সাহায্য করবে। সোশ্যাল মিডিয়া মার্কেটিং টিপস হিসেবে থাকছে ফেসবুক মার্কেটিং টিপস,  টুইটার মার্কেটিং টিপস, লিঙ্কড ইন মার্কেটিং টিপস।

 

partha deb nath

 

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কেন করবেনঃ

এই অনলাইন জগতে এখন প্রায় সবারই কমপক্ষে একটি করে হলে ও সোশ্যাল মিডিয়া একাউন্ট আছে । আর এই সুযোগটি কাজে লাগিয়ে আপনার কাঙ্ক্ষিত টার্গেটেড কাস্টমার দের খুঁজে বের করতে পারবেন, এতে করে আপনার সেবার প্রচার এবং বিক্রি হবার অনেকাংশে সফল হতে পারে । 

ফেসবুক মার্কেটিং টিপসঃ ২০১৭ রিপোর্ট অনুযায়ী ফেসবুকে প্রতি মাসে একটিভ ব্যবহারকারীর সংখ্যা১.৯৪মিলিয়ন।আপনি কিছু বিশেষ কৌশল এর মাধ্যমে এই বিশাল ব্যহারকারীদের কাছে প্রচার করতে পারেন আপনার সেবা সমূহ সম্পর্কে । এই  বিশেষ কৌশল এর  মধ্যে থাকছে  ফেসবুক ফ্রীমার্কেটিং টিপস ও পেইড মার্কেটিং টিপস।

 

ফেসবুক ফ্রী মার্কেটিং টিপসঃ

 

ফেসবুক পেইড মার্কেটিং টিপসঃ

 

 

টুইটার মার্কেটিং টিপসঃ  এখানে একটি বার্তা ১৪০ অক্ষরে পোস্ট করা যায়। ১/২৪/২০১৭ এর তথ্য অনুযায়ী টুইটার প্রতিমাসে একটিভ ব্যবহারকারীর সংখ্যা ৩১৭ মিলিয়ন । তাহলে এই খানেও পাচ্ছি বিশাল ব্যহারকারী, যারা কিনা হতে পারে আপনার ক্রেতা । সবচেয়ে বড় সুবিধা হচ্ছে # টেগ ব্যবহার করে টুইটার কোন বার্তা দেওয়া হলে ,তা খুব সহজে টুইটার সার্চ চলে আশে। এরকম আরো বেশ কিছু কৌশল অবলম্বন করে পেতে পারেন আপনার সেবার জন্য টার্গেটেড কাস্টমার।

 

 

লিঙ্কড ইন মার্কেটিং টিপসঃ  লিঙ্কড ইন সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এইখানে ডাইরেক্ট ক্লাইন্ট পাওয়া যায় । যদি একটু বেশী সময় দিয়ে প্রফাইল টা কে সুন্দর করে সাজাতে পারলে এবং অপ্টিমাইজ করতে পারলে , ভাল ভাবে একটিভিটি দেখতে পারলে খুব সহজেই কাজ পাবেন এইখান থেকে । নিচের ভিডিওটি ভালভাবে দেখুন এবং সঠিক ভাবে কাজ শুরু করুন ।

 

 

যদি ভিডিও গুলো ভাল লেগে থাকে আর নতুন নতুন ভিডিও পেতে  সাবস্ক্রাইব করুন ।

সামনে সপ্তাহে আসছে সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর উপর আর কিছু ভিডিও সাবার আগে পেতে এবং আপনার যে কোন মতামত ও প্রশ্নের জন্য যুক্ত থাকুন   Facebook Group  ।