ইউটিউব থেকে আয় করুন খুব সহজেই (পর্ব -০৫)

Bns Bahar

Online Marketing Executive Manager at Civin Tech
লেখালেখি করতে ভালো লাগে তাছাড়াও লেখালেখি টাকে খুব উপভোগ করি ।সবার সাথে অভিজ্ঞতা শেয়ার করার চেষ্টা করি।
টিউন করেছেন Bns Bahar | March 20, 2016 23:34 | পোস্টটি 2,873 বার দেখা হয়েছে

ইউটিউব থেকে আয় করতে হলে অবশ্যই ভিডিও লাগবে । ভিডিও আপলোড ছাড়া ইউটিউব থেকে আয় করা অসম্ভব । ভিডিও বানানোর জন্য অনেক সফটওয়্যার আছে । আজ আলোচনা করব ভিডিও এডিটিং সফটওয়্যার অ্যাডোবি প্রিমিয়ার প্রো নিয়ে। অ্যাডোবি প্রিমিয়ার উভয় পেশাদারী এবং ব্রতী ভিডিও এডিটর জন্য একটি শক্তিশালী ও উপযোগী ভিডিও এডিটিং সফটওয়্যার। মহান ভিডিও এডিটিং বৈশিষ্ট্য কয়েক ডজন দেওয়া হয়। আপনি অ্যাডোবি প্রিমিয়ার সঙ্গে আপনার ভিডিও সম্পাদনা করা হয় যখন, আপনি দ্রুত প্রোগ্রাম চালানো এবং আরও দক্ষতার সঙ্গে ভিডিও এডিটিং করতে সাহায্য করার জন্য কিছু দরকারী অ্যাডোবি প্রিমিয়ার টিপস ব্যবহার করতে পারেন।লেখাটা ভাল লাগল তাই জানার জন্য সবার সাথে শেয়ার করে দিলাম।

Premiere-Pro-CS6-main

ইউটিউব ভিডিও আপলোড করার অ্যাডোবি প্রিমিয়ার ব্যবহার :

কোনো প্রকল্পে শুধু ডান সম্পাদনা ও পোস্ট কাজ পেয়ে সকলে জন্য তাগ কি যতক্ষণ না, অন্য মানুষ আমাদের সৃষ্টিকে দেখতে জন্য চরম লক্ষ্য হল, এবং যে অর্জন সবচেয়ে জনপ্রিয় উপায় ইউটিউব। আপনি ভিডিও উৎপাদন হয়, তাহলে সম্ভাবনা, আপনি কিছু সময়ে ইউটিউবে এটা কিছু নির্বাণ, তাই এর ইউটিউব এ প্রিমিয়ারে থেকে আপনার কাজ পেতে সবচেয়ে কার্যকর উপায় কটাক্ষপাত আছে যাক হবে করছে।

ক) মাস্টার কপি : আপনার কাজ এক্সপোর্ট আগে, এটি প্রথমে এটি সেটিং এবং মূল ফুটেজ ব্যবহৃত কোডেক প্রতিফলিত যে, ‘হিসাবে’ যে আপনার প্রকল্পের একটি মাস্টার কপি তৈরি করা জরুরী।এই কাজের জন্য আপনি কেবল সময়সীমার মধ্যে বা প্রকল্প প্যানেল ক্রম নির্বাচন করুন, এবং এর মাধ্যমে মেনু বৃক্ষ মধ্য দিয়ে যেতে ফাইল> রপ্তানী> মিডিয়া রপ্তানি সংলাপ আপ আনতে।আপনার মাস্টার কপি তৈরি করতে হলে ‘ম্যাচ ক্রমানুসারে সেটিংস’ প্রথম অপশনটি নির্বাচন করুন, এই অন্য কিছু সম্পন্ন করা হয় আগে মূলত সংরক্ষণ করার জন্য কাজ একটি ডিজিটাল কপি উৎপাদন, আপনার মূল ফুটেজ হিসাবে একই মানের হয় যে একটি ফাইল রপ্তানি।

আপনি নিরাপদ কাজের এবং নিরাপদ এটা প্রকল্প ইউটিউব – এর জন্য উপযুক্ত নিশ্চিত তাকান সময় এখন। আমাদের ক্রম আবার সময়রেখা বা প্রকল্প প্যানেল নির্বাচন দিয়ে, আমরা একই মধ্য দিয়ে যেতে ফাইল> রপ্তানী> মিডিয়া হিসাবে পূর্বে মিডিয়া রপ্তানি সংলাপ উদ্গীরণ পাথ।

খ) কনটেইনার : আমরা বিবেচনা আছে প্রথম অপশনটি আমাদের সমাপ্ত ভিডিও করা প্রয়োজন যে ফাইল ফরম্যাট। এখানে তারা ফাইল ফরম্যাটের একটি সংখ্যা গ্রহণ না যতক্ষণ না আপনি সেটিংস এটি ইউটিউব সাহায্য সিস্টেমের মাধ্যমে খনন, তার নির্দেশিকা জন্য ইউটিউব পড়ুন সর্বোচ্চ মানের জন্য আমরা তারা 264 কোডেক ব্যবহার, ধারক হিসেবে এমপিইজি সুপারিশ যে এটি।

 আমরা পরে আচ্ছাদিত করা হবে এই স্ক্রিনশট আরও সুপারিশ সেটিংস দেখতে পারেন। সুসংবাদ তবে এটা ইউটিউব শুধু নিজেকে পরীক্ষা করার আশা করছে ফাইল টাইপ বুদ্ধিমান অধিকারী হয়, আমরা আমাদের কোডেক নির্বাচন হলে প্রিমিয়ার স্বয়ংক্রিয়ভাবে আমাদের জন্য উপযুক্ত ধারক নির্বাচন হয়।

PP6_overall_UI

গ) ভিডিও কোডেক: তাই ইউটিউব ২৬৪ কোডেক, আমরা মিডিয়া রপ্তানি সংলাপ যথাযথ বিন্যাস নির্বাচন করা হয় এ জন্য সন্ধান করতে হবে প্রথম অপশনটি ব্যবহার এমপিইজি ধারক বিশেষ পরামর্শ দেওয়া হচ্ছে যে প্রতিষ্ঠিত থাকার।

এই সংলাপ বক্সে নিচে প্রথম ড্রপ, এবং এই ক্ষেত্রে আমরা শুধু তালিকা থেকে ২৬৪ নির্বাচন। আপনি এইচ ২৬৪  নির্বাচন একবার আপনি ‘আউটপুট নাম’ ক্ষেত্র পরীক্ষা এবং যে প্রিমিয়ারে স্বয়ংক্রিয়ভাবে আমরা ঠিক কি কি প্রয়োজন, যা আছে এমপিফোর আউটপুট ফাইল সেট করা হয় দেখতে পারেন।

ঘ) প্রিসেট : আমরা আসা পরের ক্ষেত্রের ‘প্রিসেট’ ড্রপডাউন মেনু। অ্যাডোবি খুব কল্যাণকামী দ্রুত নির্দিষ্ট ব্যবহার অনুসারে ভিডিও সেটিংস মানিয়ে প্রিসেট বৃহৎ সংখ্যক অন্তর্ভুক্ত করা আছে এই, অধিকাংশ লোক একটি প্রধান সাহায্য। তারা আপনাকে ব্যবহার করছে প্রিমিয়ার সঠিক সংস্করণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে, এবং প্রতিটি বিন্যাস টাইপ প্রিসেট নিজস্ব তালিকায় আছে, হিসাবে আমরা দেখতে পারেন ২৬৪ ইউটিউব – এর জন্য একটি বড় সংখ্যা আছে, কিন্তু অনেক নির্দিষ্ট ডিভাইসের জন্য প্রিসেট (প্রিসেট জন্য আছে রহমান, গাড়ি, ফাটল, বিভিন্ন অন্যান্য ট্যাবলেট এবং ফোন, ভিমু এবং অন্যদের একটি হোস্ট) আমাদের জন্য যে বিট সহজ ডান সেটিংস পেয়ে করতে।

এটি বিভিন্ন ইউটিউব অপশন থেকে সঠিক প্রিসেট নির্বাচন এখানে গুরুত্বপূর্ণ। আপনি ভাল ফলাফলের জন্য, আপনার সোর্স ফাইল মেলে যে রেজল্যুশন এবং ফ্রেম রেট নির্বাচন করতে চান। আপনার সোর্স ফাইল ২৯.৯৭ এফপিএস একটি ফ্রেম রেট সঙ্গে ১০৮০ হয়, তাহলে যে আপনি নির্বাচন হবে সেটিং ইউটিউব।

একটি প্রিসেট নীচে প্রদর্শিত হয় সেটিংস সংক্ষিপ্ত বিবরণ নির্বাচন করা হলে, সাধারণত এই তবে আপনি প্রতিটি সমন্বয় সুযোগ যা আপনি নীচে ভিডিও অথবা অডিও ট্যাব নির্বাচন করে ইচ্ছা সুর কিছু জরিমানা করতে পারেন, আপনার প্রকল্পের ভাল উপযুক্ত হতে হবে পৃথকভাবে প্যারামিটার। যদি আপনি এই কাজ, আপনি প্রিসেট ড্রপডাউন মেনু পাশ বাটন ক্লিক করে একটি কাস্টম প্রিসেট হিসাবে এই পরিবর্তনগুলি সংরক্ষণ এবং সহজভাবে, একটি মহান সময় বাঁচান হাতিয়ার অন্য কোন হিসাবে তালিকা থেকে একই এটি নির্বাচন করে পরবর্তী প্রকল্পে এটি ব্যবহার করতে পারেন ।

ঙ) রেনডারিং: আপনি একা প্রিসেট থেকে অথবা আপনি কিছু নিজেকে স্থায়ী আছে যদি হয়, নির্ধারিত পরিমাপ সম্বন্ধে সন্তুষ্ট হলে, আপনি ফাইল রেন্ডার এবং তা রপ্তানি করতে প্রায় প্রস্তুত.

ইউটিউব – এর জন্য আপনার আপনি যা করতে পারেন ভাল আউটপুট বজায় রাখার বিকল্প ‘ব্যবহার উচ্চ কোয়ালিটির প্রদান’ নির্বাচন বাঞ্ছনীয়, এটি রেন্ডার প্রসেস করার সময় যোগ না কিন্তু আপনি আপনার কাজের মান মূল্য যদি এটি উপযুক্ত হয় । অবশেষে আপনি একটি উপযুক্ত ফাইলের নাম ও ‘আউটপুট নাম’ ক্ষেত্রের উপর ক্লিক করে ফাইলের গন্তব্য বেছে নিতে পারেন ।

আমি সাধারণত তাই আমি একটি প্রকল্পের বিভিন্ন সংস্করণের মধ্যে পার্থক্য এবং এই ক্ষেত্রে আমি অন্তর্ভুক্ত, যেখানে আপলোড করতে যা এক জানতে পারেন গন্তব্য মাঝারি রয়েছে একটি ফাইলের নাম ব্যবহার ‘ইউটিউব’, কিন্তু আমি ভিমু প্রকল্পের ক্লিপ আপলোড উপর পরিকল্পনা ছিল পাশাপাশি উদাহরণস্বরূপ খুব নামে ভিমু সঙ্গে প্রকল্পের একটি কাটা হতে পারে. গন্তব্য অন্যদের ফাইলের প্রতিটি টাইপ জন্য ফোল্ডার স্ট্রাকচার আছে, আমি সংস্করণ পার্থক্য ফাইলের নাম ব্যবহার করবেন, কারণ আমি একটি একক প্রকল্প ফাইলে বিভিন্ন পুনরাবৃত্তিও করা যাবে, ব্যক্তিগত অভিরুচি, তাই সব ইউটিউব আউটপুট একটি ফোল্ডারে মধ্যে যায় এবং তাই, কিভাবে আপনি সংগঠিত আপনি কীভাবে কাজ করে উপর সম্পূর্ণভাবে নির্ভরশীল।

যারা (আপনার কম্পিউটার এর গতি এবং জড়িত ফাইলের আকার এবং ধরন নির্ভর করে আপনি কত দীর্ঘ) অবশেষে ক্লিক ‘রফতানি’ নির্বাচিত রেন্ডারিং প্রক্রিয়া শুরু হয়, এবং হয়, আপনি আপনার ইউটিউব আপনি করতে বেছে নেওয়া হয়েছে পাঁচ ভিডিও অপ্টিমাইজ দিয়ে শেষ হবে। এভাবে সহজে ইউটিউবের জন্য ভিডিও বানানো যায়।

অ্যাডোবি প্রিমিয়ার প্রু ডাউনলোড

পরবর্তী পর্বে নিয়ে আসব ভিডিও এডিটিং সফটওয়্যার কেমটেসিয়ার ব্যবহার নিয়ে।
ফেইসবুকে আমি …

  • শোয়াইব হোসেন

    ডাইরেক্ট কপি-পেষ্ট পোষ্ট না করাই ভাল। মানলাম ধারনা দেওয়ার জন্য পোষ্ট করেছেন, তাই বলে ভাষাটাও একটু সংশোধন করবেন না? গুগল ট্রান্সলেটর থেকে একেবারে হুবহু পেষ্ট করে দিতে হবে?

    ভাল লাগল না পোষ্ট টা।

  • Md Al Momen

    ভাই প্রথম চারটি পর্ব ভালই উপভোগ করেছিলাম । কিন্তু ৫ম পর্বে একি হল ।

  • http://pacificnews24.com/ shimul

    This article was very helpful and grateful for the new comers in blogging line or who reads your article the most and good article of yours so please the new peoples and do article publishing more and more for help others peoples.

  • bijon

    you right.