ইউটিউব থেকে আয় করুন খুব সহজেই (পর্ব – ০৪)

Bns Bahar

Online Marketing Executive Manager at Civin Tech
লেখালেখি করতে ভালো লাগে তাছাড়াও লেখালেখি টাকে খুব উপভোগ করি ।সবার সাথে অভিজ্ঞতা শেয়ার করার চেষ্টা করি।
টিউন করেছেন Bns Bahar | March 20, 2016 01:05 | পোস্টটি 1,714 বার দেখা হয়েছে

গত পর্বে আলোচনা করেছিলাম কোন বিষয়ের উপর ভিডিও বানালে বেশি ভিউ হবে। আজ আলোচনা করব ভিডিও বর্ণনা অর্থাৎ ভিডিওতে কি থাকবে ।

ভিডিও বর্ণনা অর্থাৎ ভিডিওতে কি থাকবে ?

আপনার যদি ভিডিও এডিটিং ক্যামেরা থাকে তাহলে লাইভ ভিডিও বানাতে পারবেন । যদি ক্যামেরা না থাকে তাহলে ও ভিডিও বানাতে পারবেন ।ভিডিও বানাতে লাগবে ছবি ,ভয়েজ , লয়ালটি ফ্রি বেকগ্রাউন্ড মিউজিক এবং কিছু সফটওয়্যার। বর্ণনা এমনভাবে দিবেন যেন আপনার বর্ণনার ভেতর অবশ্যই টাইটেল এবং ট্যাগ এর উপস্থাপনা থাকে। বর্ণনা করার সময় অবশ্যই আপনার চ্যানেলের লিংক দিতে ভুলবেন না। আপনার বর্ণনার ভেতর আপনার চ্যানেলের লিংক প্রতিস্থাপন করুন। বর্ণনা যত বড় করবেন আপনার জন্য ততই ভালো। আপনার ভিডিও তে আরো যোগ করুন ফেসবুক ফ্যান পেজ, টুইটার একাউন্ট সহ আরো যে সমস্ত সোস্যাল নেটওর্য়াকিং সাইটে আপনি যুক্ত আছেন সেগুলো।

vvvv

Royalty Free Image Sites- 

01.https://pixabay.com/

02.https://unsplash.com/

Royalty Free Background Music Sites-

01.http://www.purple-planet.com/upbeat/4583971257

02.http://www.bensound.com/royalty-free-music/corporate-pop

আপনি যদি লয়ালটি ফ্রি বেকগ্রাউন্ড মিউজিক ব্যাবহার না করেন তাহলে আপনার ভিডিও থার্ড পার্টি মেচ করবে। সুতরাং থার্ড পার্টি জামেলা এড়াতে আপনাকে লয়ালটি ফ্রি বেকগ্রাউন্ড মিউজিক ইউজ করতে হবে । অনেকেই প্রশ্ন করেন যে অন্যের ভিডিও ব্যাবহার করা যায় কি না ? না , আপনি অন্যের ভিডিও চুরি করতে পারবেন না । যদি আপনি অন্যের ভিডিও সফটওয়্যার দিয়ে এডিট করেন তবুও ইউটিউব আপনাকে ধরতে পারবে। আমি বলব ভিডিও চুরি না করে সেই ভিডিও থেকে আইডিয়া চুরি করে ভিডিও বানালে উপকৃত হবেন। অন্য ভিডিওর আরনিং সহ কিছু গ্রাফ দেখতে VIDIQ Extension টি ক্রম এ ইন্সটল করে দেখতে পারেন। ইন্সটল করে ফ্রিতে একটি অ্যাকাউন্ট করে নিন তাহলে প্রত্যেকটা ভিডিওর গ্রাফ দেখাবে।

পরের পর্বে নিয়ে আসব ভিডিও এডিটিং সফটওয়্যার এবং ব্যাবহার সম্পর্কে। ফেইসবুকে আমি …..