ডিজিটাল তাসবিহ কাউন্টারঃ নিয়ে নিন রমজানের জন্য তৈরী করা একটি অসাধারণ এন্ড্রয়েড অ্যাপ

টিউন করেছেন MSI Sakib | June 20, 2015 02:53 | পোস্টটি 871 বার দেখা হয়েছে

প্রথম রমজানে সাবাইকে জানাই রমজান মোবারাক এবং আমার সালাম। পবিত্র জুম্মার দিন দিয়েই এবারের রমজান শুরু, যা এই পবিত্র মাসের ফজিলাত আরো বাড়িয়ে দিল। আশা করি এই রমজান আমাদের সকলের জন্য এবং আমাদের দেশের জন্য কল্যাণ বয়ে আনবে।

এই ইবাদাতের মাসে একটা ছোট উপহার হিসেবে আপনাদের জন্য নিয়ে এলাম একটি ডিজিটাল তাসবিহ। আমাদের দেশে ধীরে ধীরে সবকিছুই ডিজিটাল হচ্ছে, তাহলে তাসবিহ ডিজিটাল হবে না কেন??

এই ডিজিটাল তাসবিহ মুলত একটি অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি যে কোন স্থানে, যে কোন সময় ব্যবহার করতে পারবেন। অ্যাপটির নাম হল “Digital Tasbih Counter”।  নিম্নে অ্যাপটির কিছু ভিউ দেখে নিন।

00

22

google-play-btn-small

 

এই অ্যাপ এ প্রথমে আপনাকে টার্গেট সেট করতে হবে অর্থাৎ আপনি কত বার তাসবিহ গণনা করবেন তা ঠিক করে দিবেন। এর পরেই শুরু ইবাদাত। স্ক্রীন এর যে কোন স্থানে স্পর্শ করলেই আপনার ইবাদাত গনণা শুরু হবে। আপনার টার্গেট পর্যন্ত পৌছানো মাত্রই আপনার মোবাইল ভাইব্রেট করে আপনাকে জানিয়ে দেবে। এটার স্ক্রীনটা ডার্ক রঙের হওয়ার রাতের অন্ধকার ভাল ভাবে ব্যবহার করা যায়।

এই অ্যাপটি ডেভেলপ হয়েছে  Droid Digger নামক আমাদের দেশেরই একটি অ্যাপ ডেভেলপমেন্ট টিম দ্বারা। আশা করি আপনাদের এই অ্যাপটি ভাল লাগবে। এই টিউনটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরও ডিজিটাল তাসবিহ এর সাথে পরিচয় করিয়ে দিন এবং আপনিও কিছু নেক আমল কামিয়ে নিন।

ভাল থাকবেন সবাই, রমজানের শুভেচ্ছা জানিয়ে এখানেই শেষ করছি :)