ওয়ার্ডপ্রেস ব্লগের জন্য এই বছরের সেরা কিছু ব্লগিং থিম!

ZubyTech

জুবিটেক ব্লগিং কমিউনিটি গড়ে উঠছে টেকনোলজি এবং ব্লগিংকে ঘিরে। সবসময় টেক, অ্যান্ড্রয়েড, প্রোগ্রামিং, টিউটোরিয়াল, ওয়ার্ডপ্রেস সহ আরও অনেককিছু সম্পর্কে আপডেটেড থাকতে ভিজিট করুন http://www.zubytech.com
টিউন করেছেন ZubyTech | February 14, 2015 01:56 | পোস্টটি 494 বার দেখা হয়েছে

শুভেচ্ছা এবং স্বাগতম। সবাই কেমন আছেন? আশা করছি ভালই। তাহলে চলুন শুরু করা যাক আজকের আর্টিকেল।
ওয়ার্ডপ্রেস – এই একটা নাম ইন্টারনেট জগতে যথেষ্ট জনপ্রিয়। ওয়ার্ডপ্রেস হচ্ছে একটা কমপ্লিট CMS বা কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম। এর সাহায্যে আপনি যা ইচ্ছা তাই করতে পারেন। যেমন খুশি প্লাগিন থিম উইজেট ইন্সটল করুন কোন সমস্যা নেই!

এমনকি কিছুদিন আগে ওয়ার্ডপ্রেস দিয়ে কিভাবে ফেসবুক এবং টুটার এর মতো সোশ্যাল নেটওয়ার্ক করা যায় সেটাও দেখলাম! সেই টিউটোরিয়াল অন্য কোনদিন শেয়ার করবো।

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি ওয়ার্ডপ্রেস এর সেরা কিছু ব্লগিং থিম। ব্লগারদের জন্য এই আর্টিকেলটা নিঃসন্দেহে অনেক হেল্পফুল হবে। আমি এই বছরের সেরা কিছু ওয়ার্ডপ্রেস ফ্ল্যাট ব্লগিং থিম বা টেম্পলেট তুলে ধরছি। আমি এগুলোর ডাউনলোড লিংকও দিয়ে দিচ্ছি।

1. Flato

এই থিমটা wordpress.org তে যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে। আমি অনেক জনপ্রিয় এবং ভালো মানের ব্লগকে দেখেছি এই থিম ব্যাবহার করতে তাই এটা তুলে ধরলাম এখানে। এই থিম সম্পূর্ণ এসইও অপ্তিমাইজড তাই এসইও নিয়ে চিন্তা করতে হবে না আপনাকে। পাশপাশি এর সুন্দর ফ্ল্যাট এবং সিম্পল ডিজাইন একে আরও আকর্ষণীও করে তুলেছে।

2. Kirumo 

অনেকেই এটার নাম শুনেননি মনে হয়। তবে আপনি চাইলে এখনই এটা ব্যাবহার করে দেখতে পারেন। এই টেমপ্লেট এর অনেকগুলি সুবিধা আছে যেমন এটা রেস্পন্সিভ, এসইও অপটিমাইজেশন করা যাবে আরও অনেক কিছুই পাবেন এটা ব্যাবহার করলে।

3. Blogly 

স্পেশালি ব্লগারদের জন্যই এটা তৈরি করা হয়েছে তাই এর নাম ব্লগলি। বিশেষ করে যারা পার্সোনাল ব্লগিং করতে চান তাদের জন্য এটি আদর্শ টেম্পলেট হতে পারে। তাই, এটাও দিয়ে দিলাম।

4. Ignite 

অনেক সুন্দর এবং সিম্পল টেম্পলেট। ম্যাগাজিন ব্লগেও চাইলে ব্যাবহার করতে পারেন।

5. Bonpress

বেশি কিছু বলবো না। শুধুই সিম্পল ফাস্ট লোডিং এবং ফ্ল্যাট এই তিনটি শব্দই একে বর্ননা করার জন্য যথেষ্ট।

আশা করছি পোস্টটা আপনাদের সকলের ভালো লেগেছে। শেয়ার বাটনে ক্লিক করে এখনই শেয়ার করে ফেলুন আপনাদের বন্ধুদের সাথে সোশ্যাল নেটওয়ার্ক এ যেমন ফেসবুক টুইটার ইত্যাদি। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

আরও পড়ুনঃ

আপনি কি স্টুডেন্ট? দেখুন কিভাবে একজন স্টুডেন্ট আয় করতে পারে প্রচুর টাকা!

টেলিটক এর সবগুলি নেট প্যাকেজ দেখে নিন!

Walton Primo F5 ব্র্যান্ড নিউ অ্যান্ড্রয়েড ফোন রিভিউ!

  • mofazzul

    খুব ভাললাগল ভাই wordpress থিম এর ধারনা পাওয়া গেল……………..