সহজেই এফিলিয়েট মার্কেটিং শিখুন

টিউন করেছেন konok1a | February 26, 2014 03:48 | পোস্টটি 2,241 বার দেখা হয়েছে

সহজেই এফিলিয়েট মার্কেটিং শিখুন


সহজেই এফিলিয়েট মার্কেটিং শিখুন

affiliate marketing

আমরা যারা অনলাইনে আয় করতে চাই তারা অনেক সময় বুঝে উঠেতে পারি না কি দিয়ে  ইনকাম শুরু করা যায়।ব্লগিং,এফিলিয়েট দিয়ে সহজে ইনকাম করা যায়।এফিলিয়েট এর জন্য এমাজন অন্যতম।আমি অনেকের সাথে আলাপ করে দেখেছি, তারা অনলাইনে আয় করার জন্য একদম উদ্রিগ।দেখা যায় তারা প্রচুর পরিশ্রম করছে ।কিন্ত কোন ভাবেই আয় শুরু করতে পারছে না।তারা ঘন্টার পর ঘন্টা ইন্টারনেটের সামনে বসে কাটায় যার ফলাফল দেখা যায় শূণ্য্।কিন্ত একটু ‍দিক নির্দেশনা পেলে তাদের এই অলস সময়টাকে আয়ে পরিণত করতে পারে।

 

বর্তমানে অনলাইন আয় এর ক্ষেত্রে এফিলিয়েট মার্কেটিং একটি নতুন দ্বার উন্মোচন করেছে।এফিলিয়েট বলতে কি বুঝায়? এফিলিঢেট মার্কেটিং হচ্ছে কোন একটি প্রতিষ্ঠানের শাখা হিসাবে ব্যবসা পরিচালনা করা।অনলাইন জগতে প্রায় সব কোম্পানীর এফিলিয়েট এর ব্যবস্থা আছে।আমরা শুধুমাত্র এই কোম্পানীর একটি এফিলিয়েট লিন্ক প্রচার করে আয় শুরু করতে পারি।

 affiliate marketing

কিভাবে  এই লিন্ক প্রচার করবেন? যারা অনলাইনে অনেক সময় ব্যয় করি তারা সবাই

এসইও এর কথা শুনেছি। এসইও এর একটি টার্ম হচ্ছে লিন্ক বিল্ডিং। খুব সহজেই যে কেউ এই কাজটি শিখতে পারবেন।উদাহরন স্বরুপ অপনার ফেইসবুক,টুইটার,ইউটিউব  স্টাটাস এ কোন কমেন্ট করেন এবং আপনার লিন্কটি শেয়ার করেন ,সেটিই লিন্ক বিল্ডিং।

 

অনলাইন আয় এর সুবর্ণ যুগে এফিলিয়েট মার্কেটিং এর জন্য তৈরী হয়েছে মার্কেটপ্লেস।নতুনদের জন্য যা একটি আশির্বাদ স্বরুপ।মার্কেটপ্লেস হচ্ছে একটি কোম্পানী বা প্রতিষ্ঠান  ও এফিলিয়েট মার্কেটার এর মধ্যে সেতু বণ্ধন।এখানে বিভিন্ন কোম্পানী তাদের বিভিন্ন্ প্রোডাক্ট বিক্রির জন্য

লিন্ক প্রদান করে।বিভিন্ন এফিলিঢেট মার্কেটার খুব সহজেই এই সব লিন্ক গুলোকে প্রমোট করে আয় শুরু করতে পারে।

 

এখানে এফিলিঢয়েট্ মার্কেটিং এর ক্ষেত্রে মনে রাখতে হবে, শুধু এই লিন্ক গুলো প্রচার করলেই আয় হবে না, যখন আপনার একটি এফিলিয়েট লিন্ক এ ক্লিক করে ঐ সাইটে গিয়ে ক্রেতা যখন ঐ পণ্যটি ক্রয় করে তখনই আপনি কমিশন পাবেন।এজন্য একটু যত্ন করে এবং গুরুত্ব সহকারে কাজ করতে হবে।

 

 affiliate marketing

অনলাইন এ অনেক মার্কটপ্লেস আছে।তার মধ্যে ক্লিক ব্যাংক, ক্লিক শিউর, জেভিজু অন্যতম।এই সাইটগুলোতে একাউন্ট খুলে একটি এফিলিয়েট লিন্ক নিয়ে আজ থেকেই শুরু করে দিন অনলাইন আয় এর নতুন ‍দিগন্ত।

আমি খুব সংক্ষেপে কিছু তখ্য আপনাদের সামনে উপস্থাপন করলাম।আপনি যে বিষয়ে আগ্রহী সেই বিষয়ে ইন্টারনেটে প্রচুর সার্চ করুন , গবেষণা করুন।

আমার ফেইসবুক গ্রুপ। ফেইসবুকে আমি