এখন থেকে যেকোনো পেজ পিডিএফ আকারে সেভ করুন সামান্য একটা ট্রিক্স ব্যবহার করে

Md Atikur Rahman

আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন। http://anytechtune.com
টিউন করেছেন Md Atikur Rahman | September 17, 2014 20:52 | পোস্টটি 638 বার দেখা হয়েছে

এখন থেকে যেকোনো পেজ পিডিএফ আকারে সেভ করুন সামান্য একটা ট্রিক্স ব্যবহার করে


হ্যালো প্রযুক্তি প্রেমী বন্ধুরা কেমন আছেন। আশা করি সবাই ভালো ও প্রযুক্তির সাথেই আছেন। আমিও সব সময় প্রযুক্তির সাথেই থাকার চেষ্টা করি। যাহোক আজকে আবারো হাজির হলাম নতুন এক ট্রিক্স নিয়ে। আশা রাখি আপনাদের খুব কাজে দিবে। আমরা যারা সারাদিন নেট নিয়ে ঘাটা ঘাটি করি তাদের অনেক সময় এই জিনিস টা দরকার পড়ে। মনে করেন ব্রাওস করতে করতে একটা এমন দরকারি জিনিস পেলেন যেটা সেভ করে দরকার বা ঐ পেজ টা সেভ করে দরকার। তখন আপনি ঐ পেজটাকে পি ডি এফ আকারে সেভ করতে অনেকে অনেক সফটওয়্যার ব্যবহার করে। কিন্তু আজকে এমন এক ট্রিক্স শিখিয়ে দিবো যেটা দিয়ে কোন সফটওয়্যার ছাড়া এবং কোন ঝামেলা ছাড়া জেকন পেজকে পি ডি এফ আকারে সেভ করতে পারবেন।
এর জন্য যে পেজকে পি ডি এ করবেন সেই পেজ এ গিয়ে ctrl+P চাপুন। এরপর নতুন এক পেজ আসবে ঠিক নিছের ছবির মতো।

 

saveaspdf-Anytech

 

এরপর Save এ ক্লিক করে যে জায়গায় সেভ করতে চান সে জায়গায় সেভ করুন। একদম সহজ কাজ।
তবে যদি সেভ অপশন না এসে তাহলে Destination এর change এ ক্লিক করে যে উইন্ডো ওপেন হবে সেখান থেকে Save as PDF এ ক্লিক করুন তাহলে সেভ অপশন আসবে।
আশা করি আপনাদের একটু হলেও কাজে লাগবে। সবাই ভালো থাকবেন।

প্রকাশনায় অ্যানিটেক। । প্রথম প্রকাশের লিঙ্ক। এরকম আরও ভালো ভালো টিপস পেতে একবার হলেও ঘুরে আসুন অ্যানিটেক থেকে অথবা জয়েন করুন অ্যানিটেকের ফেসবুক পেজ এ।