এন্ড্র্য়েড স্মার্টফোনের চার্জ ধরে রাখতে যেসব অ্যাপস খুবই দরকার।

টিউন করেছেন Techspot | September 8, 2014 01:59 | পোস্টটি 705 বার দেখা হয়েছে

এন্ড্র্য়েড স্মার্টফোনের চার্জ ধরে রাখতে যেসব অ্যাপস খুবই দরকার।


স্মার্টফোনের সবচেয়ে বড় সমস্যার নাম ব্যাটারির চার্জ। নিয়মিত একাধিক সামাজিক যোগাযোগ সাইটের সঙ্গে যুক্ত থাকার ফলে দ্রুত চার্জ ফুরিয়ে যায় স্মার্টফোনে। এ নিয়ে চিন্তায় থাকতে হয় ব্যবহারকারীদের। নানা ধরনের পদ্ধতি আছে চার্জ বাঁচানোর।
যেমন, ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ রাখা, সিংক্রোনাইজেশন বন্ধ রাখা, মানচিত্র, গেমস, পর্দার আলো কমিয়ে রাখা ইত্যাদি।

index

তবে স্মার্টফোনের চার্জ বাঁচিয়ে রাখতে এখন রয়েছে দারুণ কিছু অ্যাপস। নিম্নে তা দেওয়া হলঃ

1.ব্যটারি ডক্টর (Battery Saver):

battery doctor downlaod

 

বিনা মূল্যে ব্যবহার করা যায় এমন চার্জ বাঁচানোর একটি অ্যাপ হচ্ছে ব্যাটারি ডক্টর। সাধারণত যেসব অ্যাপ ব্যবহার বন্ধ রাখলে কিংবা বিভিন্ন সেটিংস-সুবিধা পরিবর্তন করলে চার্জ বাঁচানো যায়, সেগুলো নিয়েই কাজ করে ব্যটারি ডক্টর। ১৯টি ভাষায় এ অ্যাপটি ব্যবহারের সুবিধা রয়েছে। স্মার্টফোনের পর্দার আলো কমিয়ে রাখা, গেম, ওয়াই–ফাইতে কতক্ষণ থাকলে চার্জ কতটা কমবে, ব্যাটারিতে মূল কেব্ল দিয়ে চার্জ দেওয়া হচ্ছে কি না ইত্যাদি কাজ ব্যাটারি ডক্টর করে দেয়।

সফটওয়্যর টি ডাউনলোড করুন এখান থেকে অথবা এখান থেকে
2.ব্যাটারি ডিফেন্ডার (Battery Saver):
battery defender download
অ্যাপ ইনস্টল করেই সেটি সক্রিয় (এনাবল) করে দিলেই কাজ শুরু করে ব্যাটারি ডিফেন্ডার নামের অ্যাপসটি। নোটিফিকেশন বারে কত শতাংশ চার্জ আছে, দ্রুত ওয়াই–ফাই, ডেটা, ব্লুটুথে যাওয়ার সুবিধা ইত্যাদি সহজেই পরিবর্তন এবং ব্যবহার করা যায় এ অ্যাপ দিয়ে। চার্জ বাঁচানোর জন্য স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই বন্ধ হওয়া, ১৫-২০ সেকেন্ডে পর্দা বন্ধ হয়ে যাওয়া, জিনিয়াস সিংক্রোনাইজেশন নামের সুবিধার মাধ্যমে ১৫ মিনিট পর পর সিংক হওয়া, ঘুমানোর সময় ঠিক করে দিলে স্বয়ংক্রিয়ভাবেই ডেটা, ওয়াইফাই বন্ধ হয়ে যাওয়া ইত্যাদি কাজ করে এ অ্যাপটি। এ ছাড়া ব্যাটারির চার্জ ফুরিয়ে এলে এটি নিজে থেকেই ডেটা, ওয়াই–ফাই বন্ধ করে দেয়।
সফটওয়্যর টি ডাউনলোড করুন এখান থেকে অথবা এখান থেকে
3.ইস্টার অ্যাপ (Battery Saver):
images
চার্জ বাঁচানো এবং সে অনুযায়ী অ্যাপ ব্যবহারের দারুণ সুবিধা নিয়ে কাজ করে জুস ডিফেন্ডার। স্মার্টফোনের চার্জ বাঁচানোর এ অ্যাপটি থ্রি জি/ফোর জি সংযোগ, ওয়াই–ফাইতে কীভাবে চার্জ বাঁচানো যায় সে সেবাও দেয় জুস ডিফেন্ডার। এ অ্যাপের সাহায্যে মোবাইল ডেটা, ওয়াইফাই ও সিপিইউর গতি, শিডিউল অনুযায়ী ইভেন্ট সিংক্রোনাইজেশন, নির্দিষ্ট অ্যাপের ক্ষেত্রে ইন্টারনেট সংযোগ বন্ধ করা কিংবা চালু করা ইত্যাদি কাজ করা যায়। বিনা মূল্যে এ অ্যাপটি ব্যবহার করা যায়।

 সফটওয়্যর টি ডাউনলোড করুন এখান থেকে অথবা এখান থেকে
 
আজ তাহলে এই পয্রন্ত। সবাই ভালো থাকবেন

পোস্ট টি প্রথম প্রকাশিত হয় টেকিস্পটে