60 মিনিটের মধ্যে একটি আশ্চর্যজনক আর্টিকেল লিখুন আপনার ব্যবসা দ্রুত প্রোমোট করার জন্য।

INDRAJIT DAS

আমি ইন্দ্রজিত দাস। বর্তমানে এসইও (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন) নিয়ে কাজ করছি। প্রতিদিনই নতুন কিছ শেখার আগ্রহ থাকে মনে। ভালো লাগে কাজ করতে। ভাল লাগে ঘুরতে এবং গান শুনতে। আমার সাথে আড্ডা মারতে চলে আসুন ফেসবুকে। https://www.facebook.com/ijdasbd
টিউন করেছেন INDRAJIT DAS | June 23, 2015 11:40 | পোস্টটি 1,140 বার দেখা হয়েছে

আপনার যদি কোন ব্যবসাকে দ্রুত প্রোমোট করতে চান তার জন্য আর্টিক্যাল অনেক বড় সহায়ক ভুমিকা পালন করবে। আপনি আপনার ব্যবসা সর্ম্পকে যা জানুন তা’ নিয়েই লিখেন। দেখবেন আস্তে আস্তে আপনার ব্যবসার পরিচিতি বাড়বে। তাই আজ নিয়ে এলাম দ্রুত ব্যবসাকে প্রমোট করার জন্য আর্টিকেল লেখার টিপস।

écrivain

প্রথমে আপনার টপিক সিলেকশন করুনঃ

2

আগে আপনার লেখার বিষয় টা ফিক্সড করে নিতে হবে যে আপনি কি নিয়ে লিখবেন। যদি না জানেন তাহলে একটু ব্যবসা সর্ম্পকিত রির্সাস করতে পারেন তাহলে আপনি ভাল ফলাফল পাবেন।

ভূমিকার জন্য ৩ (তিনটি) অনুচ্ছেদ লিখুনঃ

three

যে কোন কিছু লিখার আগে আপনাকে ভূমিকা দিতে হবে। কারন ভূমিকাই নিশ্চিত করে আপনার লেখাটা কতটুকু গ্রহণযোগ্যতা বজায় রাখছে। অনুচ্ছেদে যা যা থাকবে।

অনুচ্ছেদ-১: পাঠকের মনোযোগ পেতে ব্যবসা সর্ম্পকিত বড় ধারনা শেয়ার করতে চেষ্টা করুন।

অনুচ্ছেদ-২: পাঠকের মনের সকল প্রশ্নের উত্তর যাতে পায় সেদিকে খেয়াল রাখুন।

অনুচ্ছেদ-৩: এমন কিছু ধারনা দিন যাতে পাঠকরা পড়ে কিছু অভিজ্ঞতা এবং কিছু জানতে পাড়ে।

৫ (পাঁচ) টি প্রধান পয়েন্ট তৈরি করুনঃ

Key-Points-Logo

আপনার ব্যবসা সর্ম্পকিত মেইন পয়েন্ট গুলো রেডি করে লিখে ফেলেন। আপনি জানেন যে লেখার মধ্যে পাঁচটা না বিশটা পয়েন্ট ও হতে পারে কিন্তু সেই বিশটার থেকে এমন পাঁচটা পয়েন্ট নিবেন যাতে কাষ্টমাররা তাদের সব উত্তর পেয়ে যায়।

প্রতিটি বিন্দুতে এক টুকরো গবেষনা শেয়ার করুনঃ

রির্সাস

আপনার আর্টিকেলে গুগোল থেকে কিছু ভাল মানের কেইস স্টাডিস, এক্সামপল, পেপার, নিউস এন্ড আর্দাস হাই কোয়ালিটি লিখা রাখতে পারেন। এতে আপনার লেখার প্রতি ভিজিটরদের ধারনা পালটে দিবে।

আপনার ব্যবসা সর্ম্পকিত কিছু ছবি পোষ্ট করুনঃ ফর এক্সামপল।

Screenshot_14

আপনার ব্যবসা সর্ম্পকিত কিছু ছবি রেডি করে রাখুন যাতে রিডাররা সহজেই বুজতে পারে। যদি কোন ছবি না পান তাহলে গুগলের সাহায্য নিতে পারেন। শুধু আপনার ব্যবাসার কি-ওর্য়াড টা দিয়ে র্সাস দিন দেখবেন চলে আসছে।

৩ (তিন) টি আখেরী পেরাগ্রাফ লিখুনঃ

528q1ozeaipx77nsmn10oslg8.917x430x1

এমন কয়েকটি পেরাগ্রাফ লিখুন যাতে আপনার ব্যবসার থিম টুকু চলে আসে। যাতে রিডাররা পড়ে বুঝতে পারে যে তাদের কোথায় কি করতে হবে।

একটি প্রশ্ন করার সুজোগ দিনঃ

ask-me-question

আপনি শেষ করার আগে বলে দিবেন যে ব্যবসা সর্ম্পকিত যে কোন প্রশ্নের জন্য আপনার সাথে যোগাযোগ করে। এত আপনার ডাবল বেনিফেট হবেন। এতে রিডাররাও আপনাকে খুবই ফ্রেন্ডলি মনে করবে।

উপসংহারঃ

index

একটি পাওয়ার ফুল উপসংহার লিখবেন যাতে আপনার পুড়ো আর্টিকেলের সারমর্ম টুকু চলে আসে।

ব্যবসা সর্ম্পকিত আরো টিপস পেতে আমাকে ফোলো করুন।