শীর্ষ ১০ এসই ব্লগ যা আপনার পড়া উচিৎ

Bns Bahar

Online Marketing Executive Manager at Civin Tech
লেখালেখি করতে ভালো লাগে তাছাড়াও লেখালেখি টাকে খুব উপভোগ করি ।সবার সাথে অভিজ্ঞতা শেয়ার করার চেষ্টা করি।
টিউন করেছেন Bns Bahar | June 20, 2015 16:32 | পোস্টটি 2,962 বার দেখা হয়েছে

এসইও ক্রমাগত পরিবর্তন করা হয় । গত বছর আমরা পান্ডা এবং পেঙ্গুইন আপডেট , এসইও , এডওয়ার্ড পাওয়া নতুন বৈশিষ্ট্য , Google+ এবং কৃতি আপডেট , এবং আরো অনেক কিছু আপডেট হতে দেখেছি। যাইহোক আজকাল আমাদের অনেকের ওয়েবসাইট আছে কিন্তু আমাদের সাইটে ভিজিটর আসে না । ভিজিটর প্রথমবার আসলে দ্বিতীয়বার আসতে চায় না । ভিজিটর না আসার অনেক কারণ থাকতে পারে । এক কথাই বলতে গেলে আমাদের সাইটগুলা ইউজার ফ্রেন্ডলি না । আমাদের সাইটে অনেক কিছুর অভাব রয়েছে। যা আমরা আগে কখনও চিন্তা করি নাই । তাতে কি ? এসইও নিয়ে ভাল কিছু করার জন্য হেল্প করবে এই দশটি ব্লগ।

top-ten-seo-blog


 ০১. গুগল এর অফিসিয়াল ব্লগ :

গুগল ব্লগ সবসময় সঠিক , আপডেট , এবং তা থেকে কিছু শিখতে পারবেন। এই ব্লগে গুগল এর সর্বশেষ আপডেট খবর পাওয়া যায়। আপনি তাদের কাছে যেকোনো বিষয় বা টিপস জানতে চাইলে তা পাবেন খুব সহজে।

০২. সার্চ ইঞ্জিন ল্যান্ড  :

তর্কসাপেক্ষ সবচেয়ে জনপ্রিয় এসইও ব্লগ হচ্ছে এটি । এই ব্লগে সব আছে বলে মনে হয় । কেননা এই ব্লগে বিভিন্ন প্রবন্ধ আছে তাই আপনার সব প্রশ্নের সঠিক উত্তর দেওয়া যেতে পারে ।
সব বিষয় স্পষ্টভাবে ভাল বৈচিত্র্য আছে যে খুঁজে পাবেন আপনার উত্তর।

০৩. সার্চ ইঙ্গিন ওয়াচ :

এসইও জন্য ওয়েবে মৌলিক ওয়েব পত্রিকা হল এটি । এটা হল সবচেয়ে সম্ভবত অন্বেষণ আমার সবচেয়ে পছন্দ গন্তব্যস্থলগুলির মধ্যে একটি এবং আমার সবচেয়ে পছন্দ পরিকল্পনা ও এক । সার্চ ইঞ্জিন ভূমি সচরাচর খবর বিরতি এবং সেখানে খুঁজে পেতে প্রথম যখন , সার্চ ইঞ্জিন ওয়াচ এখনও খবর জুড়ে এবং শুধুমাত্র একটি বাচ্চা বিট আরও হরদম বিতরণ মনে হচ্ছে ।

০৪. সার্চ ইঙ্গিন জার্নাল :

এই সাইটটিতে ভিজিটর অনেক আসে , যাতে আপনি ক্রমাগত স্বাতন্ত্র্যসূচক পয়েন্ট এবং বিভিন্ন কণ্ঠ পেয়ে থাকেন । তথাপি আইটি খবর অন্য দুটি মৌলিক সাইটের মত , তবে এই এক বৈশিষ্ট্য , অবিশ্বাস্য মন্তব্য সঙ্গে একটি স্মিদজেন আরো মজা আছে বলে মনে হচ্ছে জুড়ে ।

০৫. মউজ :

Moz করুন জন্য উপলব্ধ সেরা সহায়িকার কিছু প্রকাশ , ২০০৪ সাল থেকে এসইও খেলা হয়েছে । তারা যে কোনো ছোট ব্যবসা উপকৃত হতে পারেন তাই প্রায় , উন্নত উপাদান বেশ বিট প্রকাশ করা হয় এবং খুব বিস্তারিত জিনিস রাখা । তারা অন্যদের বেশ যতটা এসইও খবর রিপোর্ট না , কিন্তু তারা ঘন ঘন জনপ্রিয় বিষয় মধ্যে উপত্যকা ।

seo-top-ten

 

০৬.SEMRush :

SEMRush শুধু ( তারা বাজারে সেরা এসই সাইটের অডিট সরঞ্জাম এক প্রস্তাব ) , যাতে তারা সত্যিই তাদের স্টাফ জানি ব্লগ ​​তুলনায় আরো আছে একটি কোম্পানী । আপনি মাঝে মাঝে এই ব্লগে অতিথি লেখক দেখতে পাবেন এবং এটা সবসময় সর্বশেষ তথ্য দিয়ে আপডেট । Higher Visibility লেগেছে, পরামর্শ অনেকটা আপনি সত্যিই নিতে এবং কার্যে পরিণত করা যেতে পারে ।

০৭ . HigherVisibility :

এই সবকিছু এসইও এর ” এটা আপনার অর্থ কি ” দিক বেশ বিট গুরুত্ত্ব দেয় যে যারা ​​এসইও ব্লগের এক । এটা ঠিক আপনি এটা মানে হতে পারে খবর এবং কি বলুন না , কিন্তু এটা আসলে আপনার ওয়েবসাইটে পদক্ষেপ নিতে জায়গায় কিছু করা আপনি পদক্ষেপ এবং সরঞ্জাম দেয় । অন্য কথায় , এটা সত্যিই আপনি আপনার এসইও উন্নতি সম্পর্কে দরকারী পরামর্শ দেয়া হয় ।

০৮ . KISSmetrics :

এটি তথ্য এবং বৈশিষ্ট্যের মান উপর নজরদারি রাখে এবং অবিশ্বাস্যভাবে পুঙ্খানুপুঙ্খ কারণ এটি একটি শীতল ব্লগ ​।  তারা শুধু এসইও ছাড়াও অন্যান্য বিষয় আবরণ না যদিও , তারা ঘন ঘন যথেষ্ট কয়েক নিবন্ধ আপনার এসইও প্রচেষ্টা সাহায্য করতে পারেন যে প্রতি সপ্তাহে প্রায় সবসময়ই  প্রকাশ হয় ।

০৯ . Content Marketing Institute :

এটা কন্টেন্ট উপর নজরদারি রাখে কারণ এই ব্লগ ​​শুধুমাত্র ভালো হচ্ছে ।  এসইও আবার যদিও , KISSmetrics মত , তাদের ব্লগের শুধুমাত্র একটি অংশ , এটা আপনি সহজেই ভাল এসই চর্চা আবেদন করতে পারেন যে মহান তথ্য এবং উপদেশ প্রস্তাব ।  এখন যে কন্টেন্ট এই ব্লগ ​​মিস্ না এক হতে হবে , এসইও সাফল্যের জন্য তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

১০ . HubSpot :

এই ব্লগ ​​সম্পর্কে সর্বশ্রেষ্ঠ জিনিস এটা লেখা উপায় । নিবন্ধ একটি আলাপচারী স্বন আছে এবং বুঝতে সহজ করে তুলতে একটি ভাল কাজ ” humanizing ” কন্টেন্ট কাজ করেছেন . আপনি আপনার এসইও পরামর্শ খুঁজে পেতে যাচ্ছেন , কিন্তু HubSpot আমি চেক আউট সুপারিশ যে অন্যান্য বিষয় ( বিক্রয় , একাডেমী , ওয়েব নকশা , ইত্যাদি ) আচ্ছাদন ব্লগ ​​আছে যেখানে মার্কেটিং ব্লগ ​​।

এসইও শেখার জন্য এই দশ টি ব্লগ সাইট নিয়মিত ফলো করতে পারেন । অনেক কিছু জানার এবং শেখার আছে।

 

 

 

  • Kazi Nazrul Islam

    এভাবে গুগল ট্রান্সলেশন করলে কেমনে হবে তথাপি ধন্যবাদ ইনপরমেশনের জন্য