চলুন শুরু করি ফ্রিল্যান্সিং – আমি কাজ করছি, আপনিও পারবেন

Md.Sohel Rana

আমি মোঃসোহেল রানা, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং শেষ করে চাকরীর পাশাপাশি প্রফেশন হিসেবে বেছে নিয়েছি আইটি ক্ষেত্রটিকে। এসইও, ইমেইল মার্কেটিং, ব্লগিং,গ্রাফিস্ ডিজাইন ইত্যাদি জানতে ও জানাতে ভালোবাসি । তাই যখনই সুযোগ পাই তখনই লিখতে বসে যাই।.You will find me here on Facebook, https://www.facebook.com/sohel.rana.90226
টিউন করেছেন Md.Sohel Rana | March 2, 2014 14:08 | পোস্টটি 724 বার দেখা হয়েছে

চলুন শুরু করি ফ্রিল্যান্সিং – আমি কাজ করছি, আপনিও পারবেন


বর্তমানে ফ্রিল্যান্সিং এখন অনেক জনপ্রিয় একটি কর্মসংস্থান হয়ে দাড়িয়েছে। আমরা সাধারনত, freelancing, elance বা odesk এ কাজ করে থাকি। কিন্তু বর্তমানে এই সাইটগুলতে কাজ পাওয়াটা অনেকটা সোনার হরিন পাবার মতো হয়ে গেসে। নতুনরা তো দিনের পর দিন বিড করেও কাজ পাচ্ছে না। আসলে এই সাইট গুলতে কাজ পেতে হলে অনেক অভিজ্ঞ বা জানা বোঝার বেপার আছে।আমরা সবাই তো আর অতো জানি না। আর তাছারা আমরা হয়ত অনেক কাজ এ পারি যা এসব ফ্রিল্যান্সিং সাইট এ পাওয়া যায় না ।

Hiremefor51

আমি আপনাদের সাথে আজ এমন একটি সাইট এর পরিচয় করিয়ে দিব যেখানে আপনাকে কাজের জন্য বিড করতে হবে না। এখানে আপনি আপনার পছন্দ মত কাজের অফার দেবেন। মানুষ সেটা কিনবে। আপনাকে কষ্ট করে কাজ খুজতে হবে না। আপনার কাজ বায়ার খুজে নেবে । এই সাইট গুলোকে Gig Site বলা হয়। সাইটটা দেখতে ভিসিট করুন http://www.hiremefor5.com. সাইটটা একেবারে নতুন। আমিও এখানে কাজ করতেছি বেশ কিছুদিন হল। এখানে আপনি যে কাজ জানেন সেই কাজটা এখানে পোস্ট করলেন । এই সাইটের সবচে ভাল দিক হলো অনেক গুলো বিভাগের কাজ দেওয়া যায়। যেমন ধরুন আপনি ভিডিও এডিটিং এর কাজ পারেন, আপনি সাইট টিতে পোস্ট দিলেন, ”  I will do Video Editing for $5 “ . আপনার এই কাজ টিও বিক্রি হয়ে যাবার possibility রয়েছে। আর সবগুলো কাজের রেট 5$ থেকে শুরু হয়। সাইটটির system অন্যান্য Gig Site এর মত। তবে http://www.hiremefor5.com এ payment method অন্যান্য Gig Site এর মত জটিল নয়। এখানে payment এর জন্য বেশ কিছু method আছে – paypal, pioneer, money bookers, western money transfer. তবে টাকা কামালে সে টাকা তোলার রাস্তার অভাব নাই। আপনি সাইট টা একবার ঘুরে দেখুন নিজেই সব বুঝে যাবেন।