ফেসবুক পেজ হ্যাকড হবার পর উদ্ধার এর অভিজ্ঞতা এবং ফেসবুক-এ নতুন স্কামিং…সতর্ক হন আপনিও !

টিউন করেছেন TrueTips24.Com | October 31, 2014 10:28 | পোস্টটি 506 বার দেখা হয়েছে

ঠিক এই সময় এই ধরনের একটি নোটিফিকেশন দেখতে পেয়ে সত্যিই অনেক আনন্দিত হলাম এবং ঠিকমতো যাচাই না করেই সামনে আগাতে থাকলাম (সব তথ্য দিয়ে)

Verified Page Facebook Ownership of your page 300x95 ফেসবুক পেজ হ্যাকড হবার পর উদ্ধার এর অভিজ্ঞতা এবং ফেসবুক এ নতুন স্কামিং…সতর্ক হন আপনিও !

মনে করে ছিলাম বস হয়তো অ্যাপ্লাই করেছিল। আমি জাস্ট গ্রহণ করি। কিন্তু পরে বুঝে আর লাভ হোল না, কারণ এতক্ষণে আমি আমার সবকিছু হ্যাকার কে দিয়ে দিয়েছি!

সাথে সাথে আমার কলিগ কে ফোন দিয়ে ঘটনা বললাম। কিন্তু খুব দেড়ি হয়ে গেল। হ্যাকার ভাই এতক্ষণে আমাদের সব এডমিন এবং আরও যারা ছিল সবাই কে সহ আমাদের ফেসবুক পেজ-ই গায়েব (ডিলিট) করে দিল !

এটা খুব সূক্ষ্ম একটা চাল ছিল, তা হল ভেরিফাই পেজ এর সাইন; যা কিনা আমি তাৎক্ষণিক ভাবে ধরতে পারি নি, এটা আসলে নতুন এক ধরনের স্কামিং; যাকিনা এক সপ্তাহের বেশি-ও হয়নি। ফেসবুক হেল্প কমিউনিটি তে ঘাঁটাঘাঁটি করে যা বুঝলাম অনেক মানুষ-ই এই নতুন “স্কাম” এর ফাঁদে পা দিচ্ছে। এখন এই স্কাম এর ভুক্তভোগীদের করা প্রশ্ন ফেসবুক হেল্প কমিউনিটি-র বেশির ভাগ মানুষই ভোট দিচ্ছে। সাথে সাথে আর দেড়ি না করে ফেসবুক কমিউনিটি তে লিখিত অভিযোগ (ছবিতে) পাঠালাম নীচের মতো করে।

Verfied page asked 243x300 ফেসবুক পেজ হ্যাকড হবার পর উদ্ধার এর অভিজ্ঞতা এবং ফেসবুক এ নতুন স্কামিং…সতর্ক হন আপনিও !

কিন্তু আদৌ কি এর দ্বারা কি পেজ ফেরত পাওয়া যাবে কিনা তা নিয়ে কনফিউসড ছিলাম। কারণ আমার কাছে ক্লেইম করার মতো কিছুই ছিল না।টেনসন নিয়ে বাসায় আসার পর কমিউনিটি-র এক বন্ধু-র দেয়া একটি লিংকই হয়তো অনেক কাজে দিয়েছে। ফেসবুক পেজ সম্পর্কিত কোন বিপদে পড়লে আপনি ও এই লিংক এ গিয়ে অভিযোগ করতে পারেন। আশা করছি ফেরত পেতে পারেন।

লিংকটি : https://www.facebook.com/help/contact/164405897002583

এখানে যাবার পর নীচের পেজ টি দেখতে পাবেন।

Report Issue to Facebook 300x270 ফেসবুক পেজ হ্যাকড হবার পর উদ্ধার এর অভিজ্ঞতা এবং ফেসবুক এ নতুন স্কামিং…সতর্ক হন আপনিও !

এই পেজ এর বক্স গুলোতে লিখে আমি রাত এগারোটায় আবার লিখিত একটি অভিযোগ পাঠালাম ফেসবুক বরাবর। তো আজ সকালে আমার কলিগ ভাই ফোন দিয়ে সেই অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত শুখবর টি জানালো যে আমাদের পেজ আমরা আবার ফেরত পেয়েছি। আমি অফিস এ আসার পর নিশ্চিন্ত হলাম; কিন্তু একটা জিনিস নিয়ে এখনো ধুম্রজাল কাটছে না আর তা হোল “পেজ ফেরত পাবার পর ফেসবুক থেকে আর কোন নোটিফিকেসন কিমবা কোন মেইল এখনো পেলাম না কেন?

তাহলে কি ভেবে নেব এটা ফেসবুক এর প্রবলেম? আপাতত আমি তাই মনে করছি।

যখন এই সমস্যার মুখোমুখি হলাম ঠিক তখনি চিন্তা করেছিলাম, নতুন উদ্ভাবিত এই সমস্যা থেকে মানুষ কে বাঁচানোর জন্য একটি আর্টিকেল লিখবো সবাই কে সাবধান করার জন্য, কারণ আমাদের দেশে ফেসবুক পেজ ভেরিফাই করানোর জোয়ার চলছে এখন। আর এই মুহূর্তে এই ধরনের মেসেজ যে কাউকে বিপদে ফেলে দিতে পারে আমাদের মতো !!!

তাই সাবধান, এই ধরনের নোটিফিকেশন থেকে। আর ফেসবুক-এ শেয়ার করে সবাই কে জানাতে পারেন নতুন এই সমস্যার কথা। কমেন্ট প্রত্যাশিত।

ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেয।

আপনার নাম্বারটি হাইড করে কল করুন যেকোনো বাংলাদেশী নাম্বারে !

  • Rakib Islam Sayem

    post টি অনেক ভা‌লো হ‌য়ে‌ছে । এখন‌ থে‌কে আমি অনেক‌ কিছুই জান‌তে পারলাম । এখা‌নে শিক্ষনিয় কিছু আছে post টি করার জন্য আপনাকে ধন্যবাদ ।
    gp internet package
    4