যে ৭ আপস হেল্প করবে মুসলমানদের !

Bns Bahar

Online Marketing Executive Manager at Civin Tech
লেখালেখি করতে ভালো লাগে তাছাড়াও লেখালেখি টাকে খুব উপভোগ করি ।সবার সাথে অভিজ্ঞতা শেয়ার করার চেষ্টা করি।
টিউন করেছেন Bns Bahar | June 22, 2015 17:12 | পোস্টটি 1,046 বার দেখা হয়েছে

বর্ষপরিক্রমায় রহমত মাগফিরাত ও নাজাতের বার্তা নিয়ে আমাদের দরজায় কড়া নাড়ছে মাহে রমজান বা সিয়াম সাধনার মাস। সিয়াম সাধনা সকল যুগের মানুষের জন্য ফরজ।

০১) আল কুর’আন অ্যাপস :

আল কুর’আন সম্পুর্ণ মানবজাতির জন্য পথপ্রদর্শক স্বরূপ যার মাঝে আপনিও অন্তর্ভুক্ত, প্রিয় বন্ধু। যেহেতু আমরা কেউই পথভ্রষ্ট হতে চাইনা, তাই এটা আমাদের জন্য অপরিহার্য যে আমরা কুর’আন শুধু তিলাওয়াতই করবনা বরং তা বুঝব এবং সেইসাথে নিজেদের জীবনে প্রয়োগ করব। অতএব, আসুন, কুর’আন নিজে শিখুন এবং অন্যকে শিখান, নিজেকে শ্রেষ্ঠ মুসলিমদের একজন হিসেবে গড়ে তুলুন ইনশাআল্লাহ।

islamic-images

 

 

০২) আযান , নামাযের সময়সূচি , ইসলামী ক্যালেন্ডার : 

আযান , নামাযের সময়সূচি , ইসলামী ক্যালেন্ডার বিস্তারিত পাবেন এই অ্যাপ টি তে । যা আপনার জীবনকে করে তুলবে সহজ ও গতিময়।

০৩) হালাল খাদ্য :

ইসলামে ইরশাদ করা হয়েছে, ‘হে মানব জাতি, ভূপৃষ্ঠে যা রয়েছে তা থেকে হালাল, পবিত্র বস্তু আহার কর এবং শয়তানের পদাঙ্ক অনুসরণ কর না। নিশ্চয় সে তোমাদের সুস্পষ্ট শত্রু।’এই হালাল খাদ্য জিজ্ঞাসুদের জন্যে একটি দরকারী অ্যাপ । এই অ্যাপ্লিকেশন দিয়ে , foodies , হালাল সত্যতা এবং রিভিউ পড়তে ও লিখতে , পর্যালোচনা করতে পারবেন খোলার সময় , দাম এবং এমনকি প্রার্থনা আবাসন দেখতে ।

০৪) রমজান উত্তরাধিকার :

এই বছরের রমজান সময় চালু , এবং মাস জুড়ে তাদের রমজান সাফল্য একটি ইন্টারেক্টিভ টাইমলাইনে ব্যবহারকারীদের প্রদান করে যে একটি নতুন অ্যাপ্লিকেশন । এটি একটি পরিষ্কার নকশা এবং আপনার ব্যক্তিগত লক্ষ্য মাসের জন্য কি আপনাকে জিজ্ঞাসা করে কাজ করে , এবং অনুপ্রেরণীয় অনুস্মারক মাধ্যমে তাদের অর্জন করতে উত্সাহ দেয় । আছে একটি সামাজিক উপাদান হয় , এবং ব্যবহারকারীরা তাদের লাইভ স্ট্রিম সারা বিশ্ব জুড়ে অন্যান্য ব্যবহারকারীদের সাথে তাদের রমজান ছবি বা প্রতিচ্ছবি ভাগ করে নিতে সক্ষম হয় ।

Ramadan

 

০৫) ভালো খাদ্যাভ্যাস :

স্বাস্থ্যকর খাবার খাওয়া কোনো কঠিন বিষয় নয়। এর জন্য দরকার ভালো অভ্যেস। দৈনন্দিন জীবনে খাদ্যাভ্যাসে কিছুটা পরিবর্তন আনা গেলে শরীর ও মন দুটোই ভালো থাকবে। ভালো খাদ্যাভ্যাস এর জন্য এই আপস টি আপনাকে হেল্প করতে পারে।

০৬) ক্যালোরি কাউন্টার ও ডায়েট  ট্র্যাকার :

একটি সুষম ভাবে – - বিজ্ঞানীরা প্রমাণ যে ” রোযা স্বাস্থ্যের জন্য উপকারী হতে পারে , রমজানের সময় কখনও কখনও সুস্বাদু খাবার এবং আঙুল -মার পথ্য তৈলাক্ত খাবার একটি ছড়িয়ে তৃপ্তি প্রলুব্ধ হতে পারে ।” তাই একটি ট্র্যাকিং অ্যাপ্লিকেশন সঙ্গে ক্যালোরি পর্যবেক্ষক কুশলী হতে পারে ।

০৭) এলার্ম সেট :

এই অ্যাপ্লিকেশন আপনার আন্দোলন এবং আপনি পেয়ে থাকেন ঘুম মান কাজ রাতে করতে গোলমাল ট্র্যাক আপনার ফোন সেন্সর ব্যবহার করে – দিন দীর্ঘ এবং রাত সংক্ষিপ্ত যখন বিশেষ সুবিধাজনক । এটা ব্যবহারকারীকে আপনি তাজা মুখবিশিষ্ট অনুভূতি জেগে ওঠা এবং স্বাভাবিকভাবেই বিশ্রান্ত করব যখন একটি সময় জন্য স্মার্ট এলার্ম সেট করতে পারবেন ।

ভালো লাগার মত কয়েকটি আপস শেয়ার করলাম । আসুন আমরা নিজে আমল করি ও অন্যকে আমল করতে বলি ।

  • Akib Khan

    Best of Muslim