আপুরা আসুন জেনে নেই বিয়ের আগে আপনার ত্বকের পরিচর্যা সম্পর্কে

টিউন করেছেন Shahnaz Akter Nipa | July 15, 2013 18:42 | পোস্টটি 15,496 বার দেখা হয়েছে

আপুরা আসুন জেনে নেই বিয়ের আগে আপনার ত্বকের পরিচর্যা সম্পর্কে


সামনে বিয়ের সানাই বাজছে। কতো গেস্ট আসছে, কতো ফুলের অর্ডার দেওয়া হচ্ছে, ব্যাগ ভর্তি শপিং করা হচ্ছে কিন্তু আপনার স্কিনের দিকে একবারও খেয়াল করেছেন? আপনার স্কিন কি রেডি? এতো এতো মানুষের সামনে আপনার ত্বকের উজ্জ্বলতা এমন হতে হবে যেন আপনাকে সবার থেকে আলাদা করে তুলে এবং সহজে যেন সবার আই ক্যাচ হয়। সেক্ষেত্রে আপনাকে বিয়ের কিছু আগে থেকেই মোটামুটি একটা প্রিপারেশন নিতে হবে। আসুন জেনে নেই সেই প্রস্তুতিটা কিভাবে নেওয়া যায়।
বিয়ের তারিখ নির্ধারণটা সাধারনত ২/৩ মাস আগে থেকেই করা হয়ে থাকে। তাহলে আসুন ৩ মাস আগে থেকেই একটা প্রিপারেশন নিয়ে ফেলি।

post pic 5
১। মেয়েরা সাধারনত একটু লাজুক টাইপের হয়। তাই বিয়ের আগে অনেক বেশি দুশ্চিন্তা করে যার প্রভাব যার প্রভাব শরীরের উপর পরে। তাতে করে শরীর থেকে আয়রন, ভিটামিন স্বল্পতা দেখা দেয়। প্রতিদিন রাতে ভিটামিন বি কমপ্লেক্স, আয়রন ট্যাবলেট নেওয়া উচিত। এতে করে চুল পড়া কমবে, মুখে বাড়তি চিন্তার ছাপ পড়বে না, ত্বক ফ্রেশ দেখাবে।
২। নিয়মিত একটা রুটিনে চলে আসা উচিত। সকালে ঘুম থেকে উঠে ভালো করে ফ্রেশ হওয়া, টনিং করা, ভালো দেখে ডে ক্রিম লাগানো, বাইরে গেলে সানস্ক্রিন লোশান্ লাগানো। রাতে একটা নাইট ক্রিম দেওয়া। বর্তমান বাজারে অনেক ধরনের নাইট ক্রিম পাওয়া যায়। oley , ponds নাইট ক্রিম বাংলাদেশের মার্কেটে পরিচিত মুখ।
৩।মাসে একবার পার্লারে যেয়ে স্কিনের ধরন অনুযায়ী ফেসিয়াল করাবেন অর্থাৎ ৩ মাসে আপনাকে ৩বার করতে হবে। সপ্তাহে একবার পেডিকিউর, মেনিকিউর করাবেন। মাসে দুইবার হট অয়েল মেসেজ এবং একবার প্রোটিন প্যাক লাগাবেন। এতে করে চুল এ খুশকি হবে না, চুল নরম থাকবে। ভ্রু প্লাক না করিয়ে বড় করুন, বিয়ের আগে নতুন করে ভ্রুর শেপ দিন।
৪। যদি আপনার বাহুর নিচে কালো দাগ থাকে, প্রতিদিন লেবু দিয়ে ঘষবেন, ঠোটে থাকলে কাঁচা দুধ দিয়ে ঘসবেন, কালো দাগ চলে যাবে।
এভাবে ২ মাস চলবে। এবার আসি লাস্ট ১ মাসের করনীয়
১। দুশ্চিন্তা থেকে যতোটা দূরে থাকা যায় ততোটা ভালো। দুশ্চিন্তা করতে গেলেই তার ছাপ আপনার মুখের উপরে পড়বে। তাই নেগেটিভ চিন্তা না করে বিয়ের পরবর্তী হাসিখুসি একটা লাইফের কথা চিন্তা করুন।
২। রেগুলার মুখে প্যাক লাগাবেন।
৩। রাতে ঘুমানোর আগে প্রতিদিন দুধের সাথে কাঁচা হলুদ মিক্স করে খাবেন। এতে ত্বকের রঙ উজ্জ্বল হবে। প্রচুর পরিমাণে পানি খাবেন, কোষ্ঠকাঠিন্য থাকলে ইসবগুলের ভুসি খাবেন।
৪। নতুন করে কোন কিছু এক্সপেরিমেন্ট না করাই ভালো। এতে অনেক সময় হিতে বিপরীত হতে পারে। আগে যেটা ইউজ করতে সেটাকেই চালিয়ে যান। কারন সব কিছু সবার স্কিনের সাথে যায় না।
১ সপ্তাহ আগেঃ

১। বিয়ের ফেসিয়াল টি করে ফেলুন, সেটা হতে পারে গোল্ড, ব্রাইডাল ফেসিয়াল। পেডিকিউর, মেনিকিউর করিয়ে ফেলুন। চুল স্পা করাতে পারেন।

২। যতোটা সম্ভব বাইরে বের না হয়ে বাসায় থাকুন। রোদকে পুরাপুরি এভোয়েড করুন। নিজেকে রিলাক্স রাখুন।

৩। প্রচুর পরিমানে পানি পান করুন।

৪। ভ্রু প্লাক করে ফেলুন।

৫। বিয়ের আগের এই কটা দিন প্রতিদিন হলুদ আর বেসন এর প্যাক সারা গায়ে লাগাবেন। শুকিয়ে গেলে উঠিয়ে গোসল করে ফেলবেন। এতে করে শরীর সুন্দর হবে।
দ্যা বিগ ডেঃ

১। একটা আরামদায়ক গোসল দিন। অবশ্যই আগের রাতে ভালো একটা ঘুম দিবেন। না হলে আপনাকে মন মরা মনে হবে

২। সুন্দর করে সাজার আগে নিত্য দিনের মত ভালো করে মুখ ধুয়ে, টনার লাগিয়ে, ক্রিম লাগিয়ে নিন। এতে করে ভালো করে মুখে মেক আপ বসবে। গরমের দিনে বিয়ে হলে মেক আপ এর আগে ৪/৫ টা বরফ ঘষে নিবেন এবং লাস্ট এ মেক আপ সেটিং স্প্রে দিয়ে ৩/৪ বার স্প্রে করে নিবেন। এতে করে মুখ ঘামবে না।

বিয়ে ব্যাপারটা সব মেয়েদের কাছেই অনেক বড় ব্যাপার। তাই আগে থেকেই একটু রুটিন করে বাড়তি কিছু রুটিন ফলো করলে আশা করি ভালো ফল পাবেন। আজ এ পর্যন্তই। সাথে থাকুন। পরবর্তীতে আরো ভালো কিছু নিয়ে আসবো ইনশাল্লাহ