হৃদয় সুস্থ রাখতে চান; প্রেমে পড়ুন বা চুটিয়ে প্রেম করুন

টিউন করেছেন jahangira69 | February 18, 2014 01:27 | পোস্টটি 2,273 বার দেখা হয়েছে

হৃদয় সুস্থ রাখতে চান; প্রেমে পড়ুন  বা চুটিয়ে প্রেম করুন


images (1)প্রেমের ক্ষেত্রে ব্যর্থ  ছাড়া, প্রেম ব্যাপারটা দোষ বা গুণে সবার কাছেই বেশ আহ্লাদের। প্রেম নিয়ে আহ্লাদীপনার দাপটটা এবার কয়েকগুণ বাড়িয়ে নেওয়ার ভরপুর কারণের হদিশ দিলেন এক হৃদরোগ বিশেষজ্ঞ। শুধু মন নয়, একটা হৃষ্টপুষ্ট প্রেমের সম্পর্ক আপনার হৃদয়টিকেই ভালবেসে আদর যত্নে ভরিয়ে রাখে।

ফিনল্যান্ডের একটি সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে বিবাহিত পুরুষ ও মহিলাদের হার্ট অ্যাটাকের সম্ভাবনা অবিবাহিতদের থেকে অনেক কম।

ভ্যান্ডারবিল্ট হার্ট অ্যান্ড ভাসকুলার ইন্সটিটিউটের হৃদয় বিশেষজ্ঞ জুলি ডাম্পের মতে প্রেমে পড়লে শরীরে নিউরো-হরমোনাল পরিবর্তন আসে যা শরীরের পক্ষে খুবই ভাল। রক্তসংবহন তন্ত্রেও এই পরিবর্তন অত্যন্ত ভালো প্রভাব ফেলে।

জুলি জানিয়েছেন কোনো ব্যক্তির চাপ ও দুঃশ্চিন্তার সঙ্গে শরীরে বিভিন্ন হরমোনের লেভেলের তারতম্য ঘটে। ভালোবাসার মানুষকে নিশ্চিন্তে এক বাক্স ডার্ক চকোলেট বা এক বোতল রেড ওয়াইন দিতে পারেন। কারণ এই দুই খানা ও পিনার লোভনীয় যুগলবন্দি আপনার হৃদয়ের পক্ষে অত্যন্ত উপকারী।

তথ্যসূত্র: জি নিউজ

  • Ashfak Shuman

    “বিবাহিত পুরুষ ও মহিলাদের হার্ট অ্যাটাকের সম্ভাবনা অবিবাহিতদের থেকে অনেক কম।”—- খুব ভাল একটা পয়েন্ট !এটা সম্ভবত সত্যি ! কিন্তু বর্তমানে আধুনিক প্রেমের নামে সবাইকে লুকিয়ে আড়ালে-আবডালে সাধারনত যা হচ্ছে -তাতে Heart এর উপ র চাপ পড়ে বিভিন্ন কারনে- যেমন মান-অভিমান,ছ্যাকা, ধোকা, প্রেমিকের নষ্ট আবদার রক্ষা করতে গিয়ে মানসিক অস্থিরতা ইত্যাদি ইত্যাদি নানা কারন! এতসব প্রেসারে জীবন শেষমেশ হয় একজন বা ২ জনের ই বরবাদ হবে ! ওয়েস্টে মানুষের নৈতিকতা আর বিশ্বাস প্রাচ্যের চেয়ে ভিন্ন! কাজেই বারবার তথাকত্থিত প্রেমে পড়া আবার ভুলে যাওয়া ওখানে স্বাভাবিক ! (ওরা কি প্রেম বোঝে- আত্মা চেনে ?)ওয়াইন ছাড়া ওদের চলে না, যদিও ওয়াইন খাওয়া যে নিষিদ্ধ তা বাইবেল দিয়েই প্রমান করা যায় ।। প্রাচ্যের বেশীর ভাগ দেশের মানুষ এবং বাংলাদেশে্র ধর্ম পালনকারী মুসলমান, হিন্দু ,খ্রিস্টান – কেও ই রেড ওয়াইন টাচ করবে না! রেড ওয়াইন ছাড়া আসলে দিব্বি ভাল থাকা যায় -এটা প্রমানিত সত্য।। “হৃদয় সুস্থ রাখতে চান; প্রেমে পড়ুন ” এই জাতীয় research গুলো আসলে সর্ব জন স্বীকৃত না , কিছুটা Biased study ……… এবং বড় বড় gift item বিক্রেতা/ , Flower suppliers, Chocolate companies, wine producers এগুলো স্পন্সর করে নিজেদের ব্যবসায়িক স্বার্থে । ধন্যবাদ