নারীরা পুরুষের কাছে যা চায়

টিউন করেছেন jahangira69 | February 11, 2014 03:24 | পোস্টটি 647 বার দেখা হয়েছে

নারীরা পুরুষের কাছে যা চায়


images (6)নারীদের মন বুঝা কঠিন দায়। কখন কি তাদের মন চায় তা বুঝে ওঠা মুশকিল? আপনার প্রেয়সী কী আপনার কাছে কি চাচ্ছে তা আপনি বুঝতে পারছেন না। নিরাশ হবেন না। আপনি একাই নন এ দলে। নারীর দুর্বোধ্য নীরবতাও অনেক কথাই বলে। অথচ পুরুষ ঘণ্টার পর ঘণ্টা ধরে কথা বললেও অনেক ক্ষেত্রে তাতে তেমন অর্থ থাকে না। তাই আপনার প্রেয়সী কথা বলার সময় ভালোভাবে খেয়াল করুন, আসলেই তিনি কী চান। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এমন তিনটি বিষয়ের অবতারণা করা হয়েছে, যেগুলো বেশির ভাগ পুরুষের কাছ থেকে আশা করে নারীরা।

 সৎ ও বিশ্বস্ত হোন :

খুবই গুরুত্বপূর্ণ বিষয় হলো  নারীর কাছে সৎ থাকা । কোনো বিষয়ে আপনি ভুল করে ফেললে খোলাখুলিভাবে বলার সাহস রাখুন। সে কখনো যদি বুঝে ফেলে যে, আপনি মিথ্যা বলছেন, তবেই শেষ; সহজে ক্ষমা করতে চাইবে না। আপনি ভুল করে তা স্বীকার করলে একটা সুযোগ তৈরি হয়। তখন সে আপনাকে বুঝতে চাইবে, নির্ভরতা তৈরি হবে আপনার ওপর। নারী এমন পুরুষকেই চান।

তাঁর কথা শুনুন :

আপনি একটি সম্পর্কের প্রত্যাশা করলে প্রেয়সীর কথা শুনতেই হবে, মানে বুঝতে হবে। তার সমস্যাগুলো শোনার জন্য নিজেকে প্রস্তুত করুন। সবসময়ই সমস্যা সমাধানের দরকার নেই। তিনি এমন কাউকেই চান যিনি তাঁর বক্তব্য শুনবেন, বিচার না করে তার পরিপ্রেক্ষিতে কথা বলবেন আর তার মন্তব্যের কোনো সমালোচনা করবেন না। আপনার সঙ্গে আবেগময় বন্ধন সুদৃঢ় করার সুযোগ দিন তাঁকে।

পরিণত হোন :

নারীরা পুরুষের চেয়ে দ্রুত পরিপক্ব হন—বিষয়টি কম-বেশি আমাদের জানা। কিন্তু সারা জীবন সে সবকিছু বুঝবে এমন আশা করে বসে থাকবেন না। তার একজন সঙ্গীও দরকার। তাই তিনি চান, তার কাছের মানুষটি পরিণত, শান্ত, দৃঢ়চেতা হোক। আপনি তাঁকে বোঝানোর চেষ্টা করুন, সমস্যাগুলো মোকাবিলা করতে আপনি প্রস্তুত। আবেগতাড়িত হওয়া ক্ষণিকের জন্য ভালো ফল দিতে পারে। তবে তাঁকে বোঝানোর চেষ্টা করুন, আপনি হিসাব-নিকাশ করে ঝুঁকি নিতে সক্ষম। একজন নারী এটি বেশ পছন্দ করেন।