চারটি উপায় অবলম্বন করে আপনার ওয়েবসাইটে ট্রাফিক বৃদ্ধি করা সহজতম পদ্ধতি

sadim

সাদিম একজন অনলাইন মার্কেটিং এস্কপার্ট । এসইও,সোসিয়াল মিডিয়া,ইমেল মার্কেটিং এস্কপার্ট । নতুন বিষয় নিয়ে কাজ করতে ভাল লাগে । ভাল লাগে গুগল মামাকে খুচাতে ।নিজেকে একজন দক্ষ অনলাইন মার্কেটিং এস্কপার্ট করার জন্য সবসময় চেষ্টা করে যাচ্ছি ।
টিউন করেছেন sadim | September 10, 2014 12:30 | পোস্টটি 1,005 বার দেখা হয়েছে

চারটি উপায় অবলম্বন করে আপনার ওয়েবসাইটে ট্রাফিক বৃদ্ধি করা সহজতম পদ্ধতি


আপনার একটি website বা ভাল মানের পন্য আছে কিন্তু ভাল ভিজিটর পাচ্ছেন না বা ভাল বিক্রি করতে পারছেন না । তা হলে এই পোষ্টটি আপনার ই জন্য ।আসুন দেখি কি করে ভিজিটর পাবেন ও ব্যবসা করবেন ।।

সামাজিক নেটওয়ার্কিং/মিডিয়া ওয়েবসাইট:

বিভিন্ন সামাজিক মিডিয়াতে অ্যাকাউন্ট বাড়িয়ে দ্রুততম ভাবে আপনার ওয়েবসাইটে ট্রাফিক সূচক বাড়াতে পারেন। বুকমারকিং এর মাধ্যমে সহজতম উপায়ে আপনার ওয়েবসাইটে প্রচুর ভিজিটরের আগমন ঘটাতে পারেন। কিছু কিছু “nofollow” অথবা “dofollow” ওয়েবসাইট আছে, যেগুলিতে লিঙ্ক বিল্ডিং করার সময় আপনি পর্যালোচনা বা মন্তব্য লিখার সুযোগ পাবেন, যা কাজে লাগিয়ে নিজের ওয়েবসাইটে ট্রাফিক সমাগম বহুগুণ উন্নীত করতে পারেন। তবে, যখন এধরনের সাইট এ লিঙ্ক বিল্ডিং করবেন, তখন খেয়াল রাখতে হবে যেন সাইটগুলো “Dofollow” ইনডেক্স ওয়েবসাইট হয়। আপনি গুগল সার্চ করে সহজেই এই ধরনের নেটওয়ার্কের তালিকা পেতে পারেন।
images
সামাজিক মিডিয়াতে সম্পৃক্ত ব্যক্তবর্গ সামাজিক মিডিয়াকে ততোক্ষণ পর্যন্ত সহজতম পদ্ধতি হিসাবে বিবেচনা করা যেতে পারে, যতক্ষণ না আমরা এই মিডিয়ার সামাজিক গ্রহণযোগ্যতার প্রাথমিক উদ্দেশ্য ভুলে না যাই বা সমাজে ইহার প্রভাবের মাত্রা নির্ণয় করতে না পারি। আপনি অবশ্যই সামাজিক মিডিয়াতে অংশগ্রহণ করবেন এবং ব্যক্তি পর্যায়ে নেটওয়ার্ক স্থাপন করবেন, বিশেষ করে তাদের সাথে নেটওয়ার্ক বাড়াবেন যাদের উল্লেখযোগ্য পরিমাণ জনপ্রিয়তা এবং অনুসারী রয়েছে এবং তারা শেষ পর্যন্ত আপনার লিঙ্ক এর সাথে থাকবে এবং পরবর্তীকালে, ইতিবাচক বা নেতিবাচক, যে কোন পর্যায়ে আপনার ট্রাফিক 10 গুন বৃদ্ধ ঘটাতে অবদান রাখবে।

আর্টিকেল বিপননঃ

প্রবন্ধ বিপণন কার্যক্রম বলতে বুঝায় বৃহদায়তন নিবন্ধন ডিরেক্টরিতে আর্টিকেল/নিবন্ধ/প্রবন্ধ জমা করে বিশাল ট্রাফিক প্রবাহের সঙ্গে নিজের লিঙ্ক অথবা লিখিত নিবন্ধের সংযোগ স্থাপন করা। এসকল আর্টিকেল সাবমিসান সাইট আপনার ওয়েবসাইটকে একদম নিচের লিঙ্ক এ সংযোগ স্থাপনের সুযোগ প্রদান করে যেন যে কোন ভিজিটর সহজেই আপনার লিঙ্কে ক্লিক করতে পারে।
email marketing
এসকল ডিরেক্টরি প্রচুর পরিমান ভিজিটরকে আকর্ষণ করতে পারে এবং ব্রান্ডিং ও পণ্যর প্রচারে অমূল্য সম্পদ বলে বিবেচিত হতে পারে। এ ধরনের সাইট সমুহ যেহেতু তাদের নিজস্ব নিয়ম নিতীতে পরিচালিত হয়, তাই যে কোন ধরনের বিপদ এড়ানোর জন্য তাদের চাহিদা ও অনুরোধ সম্পরকে সাবধান থাকতে হবে।

সবচেয়ে শক্তিশালী-অতিথি ব্লগিং:

আমি guest blogging কে সবছেয়ে শক্তিশালী ব্লগিং হিসাবে বিবেচনা করি, কারন ইহা তাৎক্ষণিক ভাবে আপনার প্রতিযোগী এবং কাস্টমারের সহিত উন্নত সম্পর্ক তৈরী করে। তাই আপনার নিজের সাইটে নিবন্ধ পোস্ট করা বা একমুখী back linking সংযোগ (যাহা গুগাল তার PR অ্যালগরিদম দ্বারা পরিমাপ করে)তৈরী করার চাইতে অতিথি ব্লগিং এ লিখা পোস্ট করা আপনার জন্য বেশী গুরুত্বপূর্ণ সফলতা বয়ে আনতে পারে।
guest blogging
এছাড়া ও অতিথি ব্লগিং দ্বারা আপনি আপনার জন্য উপযুক্ত বাজার ও প্রতিযোগীদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে সুযোগ পাবেন। এক্ষেত্রে আমার সুপারিস হল Ms. Ann Smarty’s “MyblogGuest”. আপনি এই পদ্ধতি ব্যবহার করে আপনার নামের সাথে আপনার ব্র্যান্ড ও প্রচার করতে পারেন। এখানে নিবন্ধ লিখার সাথে সাথে আপনি আপনার পেশাদারি দক্ষতা, নিজস্ব ব্র্যান্ড ও পরিচিতি ক্লায়েন্টের কাছে দীর্ঘ মেয়াদে সুরক্ষিত করতে পারেন।

ভিজিটর বিশ্বস্ততাঃ ইমেইল মার্কেটিং:

যদিও ট্রাফিক বিল্ডিং গুরুত্বপূর্ণ, তারপরও আপনাকে ভিজিটরদের আনুগত্য বিকাশ নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। আপনি ইহা করতে পারেন একটি ভাল চুক্তি বা প্রতিযোগিতার মাধ্যমে। এই কার্যক্রমের অংশ হিসাবে আপনি তাদেরকে ই-মেইল প্রদানের জন্য অনুরোধ করতে পারেন যাতে তারা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারে।
email marketing
ই-মেইলের মাধ্যমে আপনি তাদের কে মাসিক অথবা ত্রিমাসিক নিউজ লেটার পাঠাতে পারেন যেখানে আপনার পন্যের এবং ওয়েবসাইটের সংক্ষিপ্ত বর্ণনা থাকবে। এ ভাবে আপনি তাদের কে পুনরায় প্রতিযোগিতায় আহবান জানাতে পারেন যা অগুনিত ভিজিটরকে আপনার সাইট ভিজিট করতে আকর্ষণ করবে। আশা করি আপনারা উল্লেখিত বিষয় গুলি অনুধাবন করবেন। কোন প্রকার জানার থাকলে যোগাযোগ করবেন।

  • Amin Ashif

    very helpful article
    thanks Sadim bhai…..

  • LED driver

    very helpful
    Can you provide me social media site list, web 2.0 site list and guest blogging site list?

  • http://www.virtual-bazar.com Anwar ul kader

    Very Smart and informative bro…

  • clippingpatharea

    Thanks for sharing this information,thats are so important part for how
    making visitor in our site.

  • Duranta

    Thank you for Sharing information about visitor hiring in a site. if you have interest to know agriculture please visit to http://www.krishisongbad.com