আসুন একটু বুড়ো বয়স নিয়ে ভাবি

টিউন করেছেন ochena balok | June 10, 2014 02:50 | পোস্টটি 1,341 বার দেখা হয়েছে

আসুন একটু বুড়ো বয়স নিয়ে ভাবি


ছোটবেলা থেকে বড় হই একটা নির্দিষ্ট সময় আর গন্ডির মধ্যে, লেখাপড়া শেষ করে চাকরি সেই একই ব্যাপার একটা নির্দিষ্ট সময় আর বেতন মধ্যে আটকে থাকে আমাদের এই ব্যস্ত জীবন। মাস শেষে সংসারে টানা পরা এটা যেন নতুন কিছু নয়। আসুন একটু এই জীবন এর থেকে একটু বের হয়ে একটু ভিন্নভাবে ভাবি। সংসার জীবন শুরু করার আগে স্কুল কিংবা কলেজ কিংবা ইউনিভার্সিটি অথবা অফিস থেকে এসে কম্পিউটারে গেমস খেলার প্রস্তুতি অথবা ফেসবুকিং। তার বন্ধুদের সাথে আড্ডা। এই সময় গুলো থেকে একটু সময় বের করে আমরা যদি অনলাইন আর্নিং এর দিকে একটু মনোনিবেশ করি তাহলে কি খুব খারাপ হবে।

bo4

প্রশ্নঃ কি ভয় পেয়ে গেলেন? কি ভাবছেন সেই ক্লিক এর কথা নিয়া আসছে নাকি।

উত্তরঃ না

আমি আসছি আপনাদেরকে পরিচয় করিয়ে দিব ব্লগিং এর সাথে। হুম ভাবছেন হয় সেই শাহাবাগ এর ব্লগার কথা বলতেছে নাকি। না ভাই। এইটা হচ্ছে সেই ব্লগিং যেটা আপনি অবশর সময় একটু সময় ব্যয় করলেই আপনার মাসের শেষের সেই ঘাটতি থেকে বের হতে পারবেন। শুধু তাই না। এই ব্লগিং হতে পারে আপনার বৃদ্ধ বয়সের একাকিতের সঙ্গি। বৃদ্ধ বয়সে আপনার ইনকাম অন্যতম মাধ্যম।

প্রশ্নঃ কি ভাবছেন কিভাবে সম্ভব?

উত্তরঃ আস্তে আস্তে সব জানতে পারবেন থাকতে হবে আমার লেখার সাথে।

ব্লগিং কিঃ

আমার মতে ব্লগিং হচ্ছে আমার মনের কথা, আমার মনের জানা শুনা, আমার চিন্তা ধারনা সেগুলো একটা সাইটের মাধমে অন্য দশ জনকে জানানো। এখন তাই বলে আপনি তিন বেলা কি খান সেটা যদি প্রতিদিন শেয়ার করেন সেটা কিন্তু হাস্যকর মনে হবে। আপনি শেয়ার করতে পারেন আপনার সব থেকে বেশি জানা নিজের বিদ্যার বাইরের। হতে পারে সেটা সাইকেল নিয়ে। আপনি সাইকেল চালান। আপনি সাইকেলের কোনটা কিভাবে কি হবে সেটা আপনি অপর দুইজন এর সাথে শেয়ার করলেন, অথবা আপনি সাইকেল নিয়ে কোথায় ঘুরতে গেলেন সেই জায়গাটার সম্পর্কে লিখলেন, কিভাবে গেলেন, কি কি আছে। অপর দুইজনকে যেতে আগ্রহ জম্ম দিলেন। ঠিক এভাবে আপনি প্রতিদিন বা দুইদিন পর বা তিনদিন পর অথবা সপ্তাহে একবার আপনার সাইটে আপনি পোষ্ট করলেন এবং তার মধ্যে অপর দুজনকে জানালেন। ঠিক এভাবেই আপনি শেয়ারিং এর মাধ্যমে আপনি শুরু করতে পারেন আপনার ব্লগিং।

blog

এখন আপনার প্রশ্নঃ

  • সাইট কোথায় পাব?
  • কিভাবেপোষ্টকরব?
  • কিভাবে অপর দুইজনকে জানাব?
  • কিভাবে এভাবে টাকা ইনকাম করব?

উত্তর জানতে থাকুন আমার সাথে………।