ইল্যান্সে ফোন ভেরিফিকেশন কিভাবে করবেন?

টিউন করেছেন Saidur Mamun Khan | May 2, 2014 06:59 | পোস্টটি 406 বার দেখা হয়েছে

ইল্যান্সে ফোন ভেরিফিকেশন কিভাবে করবেন?


ইল্যান্স থেকে টাকা তোলার আগে অবশ্যই একবার আপনার নিজের ফোন নাম্বার ভেরিফাই করতে হবে। তবে এটি প্রতিবার করতে হবে না, যেকোনো অ্যাকাউন্টে একবার ফোনে ভেরিফিকেশন হয়ে গেলে আর দ্বিতীয়বার করার প্রয়োজন হয়না।

ফোনে ভেরিকেশন করার জন্য প্রথমে ইল্যান্স ওয়েবসাইটের মেনুবার থেকে Manage > Withdraw অপশনে যান। যদি আপনার অ্যাকাউন্টে ফোন ভেরিফিকেশন না করা হয়ে থাকে, তাহলে নিচের মত একটি লেখা দেখবেনঃ

এখান থেকে “Verify Now” বাটনে ক্লিক করুন, তাহলে নিচের ছবির মত একটি অপশন ওপেন হবেঃ

এখানে Start the call অপশন থেকে Now সিলেক্ট করে “Continue” বাটনে ক্লিক করলে পরের ছবির মত আরেকটি উইন্ডো আসবে, এবং তার কিছুক্ষণের মধ্যেই আপনার মোবাইলে একটি কল আসবে। কলটি আসলে প্রথমে অটোম্যাটিক মেসেজ শুনবেন, তারপর # বাটনটি চাপবেন। এর পর আপনার স্ক্রিনে দেখানো কোড নাম্বার মোবাইল থেকে বাটন চেপে ডায়াল করবেন।

যদি সঠিকভাবে কোড নাম্বার প্রেস করা হয়, তাহলে কিছুক্ষণের মধ্যেই আপনার ফোন নাম্বার ভেরিফাই হয়ে যাবে।

 যদি কোন কারনে এভাবে ভেরিফিকেশন ফেইল হয়ঃ

যদি কোন কারনে আপনার মোবাইলে ভেরিফিকেশন কল ঠিকমত না আসে, অথবা কোড নাম্বার প্রেস করার পরেও বারবার ফেল হয়, তাহলে আরেকটি বিকল্প ব্যবস্থা আছে। এই ক্ষেত্রে আপনার অ্যাকাউন্ট দেয়া ফোন নাম্বারটি ব্যবহার করে আপনি নিজে সরাসরি ইল্যান্সে ফোন করে আপনার রেজিস্টার করা ফোন নাম্বার ভেরিফাই করতে পারেন।

এক্ষেত্রে প্রথমে 00-1-650-564-3771 নাম্বারে ডায়াল করুন (এর জন্য আপনার ফোনে আইএসডি কল করার সুবিধা থাকতে হবে)… যখন কল রিসিভ হবে, প্রথমে অটোম্যাটিক মেসেজটি শুনুন, তারপর:

  • ইংরেজিতে পরিষ্কারভাবে উল্লেখ করুন যে আপনি ফোন নাম্বার ভেরিফাই করতে চাচ্ছেন
  • আপনার Elance আইডি পরিষ্কারভাবে উল্লেখ করুন
  • আপনার Elance আইডি পরিষ্কারভাবে বানান করুন
  • ইল্যান্স অ্যাকাউন্ট করার সময় যে ইমেইল অ্যাড্রেস দিয়েছিলেন সেই অ্যাড্রেস উল্লেখ করুন।

আপনার বার্তা ইল্যান্সের ভয়েসমেইলে রেকর্ড হয়ে থাকবে, এবং ২৪ ঘণ্টার মধ্যে (শনিবার, রবিবার ছাড়া) আপনার নাম্বার ভেরিফাই করে দেয়া হবে।

বাংলাদেশি ফ্রিল্যান্সারদের জন্য ইল্যান্সের একমাত্র অফিসিয়াল পেজঃ  www.facebook.com/ElanceBangladesh

জেনেসিসব্লগসের ডান দিকে ফরম দেওয়া আছে। সেখানে ফ্রিল্যান্সিং বিষয়ক যে কোন প্রশ্ন করতে পারেন। সেই প্রশ্নগুলোর উত্তর নিয়ে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার বিশেষ একটি পোস্ট থাকবে।