সবচাইতে দ্রুত সফল এবং অবিশ্বাস্য বেশি সফল স্টুডেন্ট পেলাম কক্সবাজারের চকরিয়ার গ্রাফিক ডিজাইনের হোসেইন বিন কাতেবি।

আজকে কক্সবাজারের এলইডিপির (লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্ট) ১জন গ্রাফিক ডিজাইন স্টুডেন্ট পেলাম। সে গত ৩মাসে ৮লাখ টাকার উপর ইনকাম করছে। তার মধ্যে শুধু গত মাসেই ডিসেম্বরে ইনকাম ৫লাখ টাকার বেশি। আর এ মাসের ৮দিনেই ইনকাম হয়েছে, ১লাখ ৮৩হাজার টাকা। খুবই অর্ডিনারী, এবং অনেক অস্বচ্ছল পরিবারের একটা ছেলে। বয়স ৩৭-৩৮ হতে পারে। আজকে সে ১লাখ ৫২হাজার টাকা পেমেন্ট পেলো একটা। সেই টাকা দিয়েই ১৫জনকে খাওয়ালো আজ। আর আমাকে আর শিপনকে খুব ভালো ব্রান্ডের ১২,৫০০ এম্পিয়ারের দুইটা পাওয়ার ব্যাংক গিফট করলো। সব নিজের একার খরচেই করলো।
তার ভিডিও সাক্ষাৎকার নিয়েছি, খুব শীঘ্রই পোস্ট করবো। cox'sbazar, LEDP

 এ পার্টটুকু: ইন্সপারেশন পাওয়ার জন্য:


সে তার ইনকামের টাকা দিয়ে এখন পযন্ত যা যা কিনেছেন:
- ডিজিটাল ফটোকপি
- বাইক,
- বাসার ফ্রিজ
- নিজের বাড়ির কাজ শুরু করেছেন।


এ পার্টটুকু: কিভাবে এ সফলতা?

উনার ভিডিও সাক্ষাৎকারের মাধ্যমে সফলতার যে কারন পাওয়া গেলো, সেগুলো শেয়ার করছি।
- উনি ক্লাশে যা শিখেছেন, তার বাইরেও প্রতিদিন প্রচুর রিসোর্স নিজে নিজে স্টাডি এবং প্রাকটিস করতেন।
- উনি ১ম কাজটি করেছেন লন্ডনের এক চ্যারিটি কোম্পানীর। এবং সেটির জন্য সে কোন পেমেন্ট নেননি। এবং এখন পযন্ত সে পেমেন্ট নিয়ে কোন চাপ দেন না বায়ারকে। বায়ার খুশি হয়ে যা দেন, তাতেই উনি সন্তুষ্ত থাকেন।
- মার্কেটপ্লেসের বাইরে ফেসবুক থেকেই বায়ার খুজে পেয়েছেন, আমার বিশেষ ক্লাশটি করার পর। এবং উনার বক্তব্য উনুযায়ি বহুদিন ধরে উনি মার্কেটপ্লেসে ঢুকেউ দেখেননি। তার কাজের সকল পেমেন্টগুলো নিচ্ছেন, ওয়েস্টার্ন ইউনিয়ন, মানিগ্রামের মাধ্যমে।
আরও অনেক মজার অনেক তথ্য পেয়েছি, যা ভিডিও সাক্ষাৎকারে রয়েছে। যেমন উনি একবার ১টা কাজের জন্য টিপস পেয়েছে ১০০০ডলার। 
এরকম সফলতা দেখার পরও কে কে আরও বসে বসে সময় কাটাবেন, এবার সিদ্ধান্ত নিন। উনার ভিডিও সাক্ষাৎকার লিংক:  https://youtu.be/8zKeJfpNd7M