নভেম্বর-ডিসেম্বর মাসের বিশাল ইনকামের পরিপূর্ন গাইডলাইন (সারাজীবনের ফিক্সড ইনকাম)

ekram

বর্তমানে অনলাইন মার্কেটার হিসেবে কাজ করছি, ওয়েবডিজাইন এবং গ্রাফিকসটাও নিজের নেশা। লার্নিংএন্ড আর্নিং প্রজেক্টের চট্টগ্রাম ও সিলেট বিভাগেরপ্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্বরত। জেনেসিসব্লগসের প্রতিষ্ঠাতা অ্যাডমিন ।
টিউন করেছেন ekram | November 18, 2017 02:17 | পোস্টটি 823 বার দেখা হয়েছে

নভেম্বর-ডিসেম্বর মাসের বিশাল ইনকামের পরিপূর্ন গাইডলাইন (সারাজীবনের ফিক্সড ইনকাম)


নভেম্বর-ডিসেম্বর হচ্ছে অনলাইন ইনকাম করার জন্য ঈদ মৌসুম। কারণ এ দুইমাসে আমেরিকা, ইউরোপে মানুষজন সবচাইতে বেশি কেনাকাটা করে। আমরা যেরকম আমাদের বেশিরভাগ কেনাকাটাগুলো ঈদের সময় করি, তার চাইতেও বেশি কেনাকাটা সেই দেশের মানুষজন এ দু’মৌসুমে করে। তাই এ দুই মাসে অনলাইন আর্নিংয়ের জন্য বছরের সেরা সময়।

কি কারনে এ দুইমাস সেরা সময়?

black friday

নভেম্বরের শেষ শুক্রবার ২৪নভেম্বর ব্লাক ফ্রাইডে, ২৫ ডিসেম্বর ক্রিসমাস, ৩১ ডিসেম্বর থার্টিফাস্ট নাইট। এ ৩টি বড় উপলক্ষ্যকে কেন্দ্র করেই মূলত সব কেনাবেচাগুলো জমে উঠে।

ইতিমধ্যে ক্রিসমাস উপলক্ষ্যে পোষাক টাইপ প্রোডাক্ট এবং ঘর সাজানোর প্রোডাক্ট কেনা শুরু হয়ে গেছে। ব্লাক ফ্রাইডেতে সারা বিশ্বে সবচাইতে বেশি কেনাকাটা হয়।

এখন প্রশ্ন হলো আপনি কিভাবে ইনকাম করবেন? পরের  প্যারাতেই সেটা পাবেন।

ইনকামের রাস্তা, ইনকামেই মজা

কয়েক হাজার টাইপ প্রোডাক্ট এ মাসে সেল করা যায়।  এন্টিভাইরাস, বিভিন্ন সফটওয়্যার, এসইও বিভিন্ন টুলস, গ্রামাররি সফটওয়্যার, হোস্টিং এগুলো হচ্ছে ইন্টারনেট প্রোডাক্ট। আবার টি-শার্ট, মগ, ক্যাপ ইত্যাদি প্রোডাক্টগুলো ক্রিসমাস উপলক্ষ্যে অনেক বেশি সেল হয়। এগুলোর চাহিদা অনেক বেশি। আমরা কঠিন কিছুতে না গিয়ে সহজ কিছু নিয়েই কথা বলি।

সবচাইতে বেশি সহজে সেল হয়, হোস্টিং সার্ভিস থেকে। ব্লাক ফ্রাইডেতে হোস্টিং সার্ভিসে ৮০% পযন্ত ডিসকাউন্ট অফার পাওয়া যায়। ৮০% ডিসকাউন্ট অফার নিয়ে আপনি মার্কেটিং করলে একটা হোস্টিং অফার সেল হলেই সেখান থেকে আপনার ইনকাম হবে ৫০ ডলার।

লেখার এটুকু পড়ে বোর হয়ে চলে যাওয়ার দরকার নাই। আসুন পুরো বিজনেস নিয়ে এবার নিচে কথা বলি।

ইনকামটা দুইভাবে হবে:

১ম পদ্ধতি: হোস্টিং বিক্রি করে, সেখান থেকে কমিশনের মাধ্যমে।

২য় পদ্ধতি: ব্লাক ফ্রাইডেতে অনেক সস্তাতে (প্রায় পানির দামে) হোস্টিংয়ের রিসেলার প্যাকেজ কিনে সেটি হতে সারাবছরের প্রায় বসে থেকে ফিক্সড ইনকামের ব্যবস্থা।

১ম পদ্ধতি: হোস্টিং অ্যাফিলিয়েশন

হোস্টিং বিক্রি করার জন্য হোস্টিং কোম্পানীর ওয়েবসাইটে গিয়ে অ্যাফিলিয়েশন অ্যাকাউন্ট (https://www.hostgator.com/affiliates) খুলেন। মাত্র ২০মিনিট লাগতে পারবে।

1

আমার হোস্টিং অ্যাফিলিয়েশন লিংক: partners.hostgator.com/c/143430/177309/3094

হোস্টিং কোম্পানী থেকেই মার্কেটিং করার ইমেজ ডিজাইন করে দেয়। কষ্ট করে ডিজাইন করারও দরকার নাই। শুধু ৪-৫ দিন বিভিন্ন গ্রুপে অফার পোস্ট দেন। ৮০% ডিসকাউন্টে বিশ্বের সেরা হোস্টিং কেনার সুযোগ মাত্র ১দিন। এরকম লিখে বিভিন্ন গ্রুপে পোস্ট করেন। অনেকগুলো সেল পেয়ে যাবেন।

(বি:দ্র: ওয়েবসাইটে কনটেন্ট তৈরি করে, কিংবা ইউটিউবে ভিডিও কনটেন্ট বানিয়ে আপলোড করে সেটি র‌্যাংকিং করেও অনেক সেল পাবেন।)

১-৫টা বিক্রির জন্য প্রতিটা বিক্রিতে ৫০ডলার করে ৫টা বিক্রিতে ২৫০ডলার ইনকাম। আর যদি কপাল বেশি ভাল হয়, ২১টা সেল হলে ১২৫ডলার করে পাবেন প্রতি সেলে। তার মানে ১২৫* ২১= ২৬২৫ ডলার (২লাখ ১০হাজার টাকা মাত্র) এ টুকু ইনকাম খুব কঠিন কাজ না। মাত্র ১দিনের সেল থেকেই এ ইনকামটা হবে। কয়েকজন মিলে গ্রুপ করে কাজটা শুরু করতে পারেন। এ ইনকামটা সারাবছরেও করতে পারবেন। বা  ওয়েবসাইট কিংবা ইউটিউব ভিডিও র‌্যাংকিং করে মার্কেটিং করলে সারাবছর বসে থাকলেও অ্যাকাউন্টে সেল এসে যুক্ত হবে।

২য় পদ্ধতি: রিসেলার হোস্টিং

রিসেলার হোস্টিং বিজনেসটা খুব মজার। খুব কম পরিশ্রমেই ভাল ইনকাম। এবং ১ বছর ইনকাম করার পর প্রতিমাসের ইনকামটা ফিক্সড হয়ে যায়। অর্থাৎ ১বছর পর চাইলে আপনি ঘুমাইয়া থাকলেও মাস শেষে আপনার অ্যাকাউন্টে ২০,২৫ কিংবা ৫০ হাজার টাকা ইনকাম রাখতে পারবেন।

আর এ ব্লাক ফ্রাইডেটে যেহেতু পানির দাম। তাই এখনই পরের বছরের ইনকামটা শুরু করে দেওয়ার সময়।

১নং পদ্ধতিটা এককালীন ইনকাম। ২নং পদ্ধতিটা সারাজীবনের ইনকাম। ২নং পদ্ধতিটা দিয়ে আপনার বউকে কিংবা গার্ল ফ্রেন্ডকে কিংবা আপনার সন্তানকে কিংবা আপনার বৃদ্ধ রিটায়ার্ড বাবাকেও  তার খরচ চালানোর ইনকাম সোর্স করে দিতে পারেন। এরপর নিশ্চিন্ত হয়ে যান। আচ্ছা এবার বিজনেস পরিকল্পনাটা শুনে ফেলি। কিভাবে এত নিশ্চিন্তে বসে থেকেই আর্নিংটা আসবে, সেটাই এবার লিখবো। পয়েন্ট করে লিখি, তাহলে সবার জন্য বুঝতে সহজ হবে হয়ত।

১ম ধাপঃ হোস্টিং কেনার ধাপ:

ক) হোস্টিং কিনবেন রিসেলার প্যাকেজ। রিসেলার প্যাকেজটা (https://www.hostgator.com/reseller-hosting/) দিয়েই বিজনেস করতে হয়। অন্য প্যাকেজগুলো বিজনেস করার জন্য না। নিজের ব্যবহারের জন্য।

খ) কিনতে খরচ কিরকম হবে আইডিয়া দিচ্ছি। ৬০ জিবি স্পেসের একটি প্যাকেজ কিনতে ১বছরের পেমেন্ট করতে খরচ হবে ৩৫৯.৪০ ডলার। কিন্তু ব্লাক ফ্রাইডেতে খরচ হবে ৮০% ডিসকাউন্টে মাত্র ৭২ ডলার। (অর্থাৎ ৫৭৬০টাকা) আপনি চাইলে ৬মাসের কিংবা ৩মাসের কিংবা ১মাসের জন্য খরচ করে কিনতে পারেন। ৬মাসের পেমেন্ট করলে ২,৮৮০টাকা।

তবে আমার পরামর্শ হচ্ছে সম্ভব হলে ৩বছরের পেমেন্টটা করে ফেলেন। কারন ১ম পেমেন্টেই ৮০% ডিসকাউন্ট পাবেন। ৩বছরের জন্য সেভ এবং বিশাল সাশ্রয়ী হয়ে গেলা।৮০% ডিসকাউন্টে ৩বছরের খরচ পড়বে ২১৬ ডলার, যা স্বাভাবিকভাবে খরচ হবে ১০৭৮ডলার। টাকার হিসেবে ৬৯হাজার টাকা সাশ্রয় করতে পারবেন।

৮০% ডিসকাউন্ট অফারটা যে যে সময়ে পাবেন, তার  শিডিউলগুলোর স্ক্রীনশট শেয়ার করছি নিচে।

80 80a 80b

গ) পেমেন্ট করবেন কিভাবে?

আপনার পরিচিত কারও পেওনিয়্যার অ্যাকাউন্ট থাকলে কিংবা এলইডিপিয়ান গ্রুপে খোজ করেন অনেকের কাছেই ডলার পাবেন, পেওনিয়্যার কার্ড পাবেন আবার পেপ্যাল কার্ডও পাবেন। তাদের সহযোগীতা নিয়ে পেমেন্টটা করবেন।

ঘ) হোস্টিং কিনার টাকাটা পাবেন কোথায়?

১০জন মিলেই শুরু করেন। ১বছর ধরে ক্লায়েন্ট যোগাড় করেন। আবার পরের বছর ব্লাক ফ্রাইডেটে এ বায়ার নিয়ে আলাদা আলাদা হোস্টিং কিনে ফেলেন। তাহলেই হয়। রিস্ক নিয়ে চিন্তা করছেন, তখন আর কোন টেনশন করতে হবেনা।

যেহেতু এত কষ্ট করে একটা স্মার্ট ইনকামের টিপসটা লিখে দিলাম। তাই অনুরোধ হোস্টিংটা কিনতে গেলে আমার অ্যাফিলিয়েশন লিংক (partners.hostgator.com/c/143430/177309/3094) থেকে হোস্টিংটা কিনুন। আপনার কোন লস হবেনা। আমি বেনিফিটেড হলাম। আমার সময় নষ্ট করে আপনাকে উপকৃত করার বিনিময়ে আমার জন্য বিনা লসে এটুকু উপকার করতে পারেন।

এ ধাপে কেনার পর্ব শেষ। এবার ইনকাম করার পালা।

২য় ধাপ: ইনকাম ধাপ:

ধরি, আপনার জন্য ৬০ জিবি কিনতে খরচ হয়েছে ৫,৭৬০টাকা। এখান থেকে আপনি বিক্রি করবেন প্রতি ১জিবি ১,০০০টাকা করে। তার মানে ৬ জিবি বিক্রি করার পরই আপনার ৬০০০টাকা উঠে গেলো। খরচ উঠে গেলো। বাকি ৫৪জিবি বিক্রি করার পর আরও ৫৪,০০০টাকা ইনকাম। (সত্যিকার অর্থে এর দ্বিগুন ইনকাম হয়।) এটা পুরোটাই লাভ।

এই ৬০জিবি বিক্রি করার জন্য বায়ার ধরার কাজ সম্পন্ন করেছেন, এবার এই ইনকামটা সারাজীবনই আসতে থাকবে। আরও ক্লায়েন্ট বাড়লে আরও হোস্টিং স্পেস কিনলেন। এরকমভাবে ফিক্সড আরও ইনকামটা বাড়িয়ে নিবেন।

এবার ধরি, জানুয়ারি মাসে আপনার হোস্টিং বিক্রি হয়েছে ২০জিবি। তার মানে জানুয়ারি মাসের ইনকাম ২০,০০০টাকা। সারাজীবনের প্রতি জানুয়ারি মাসের আপনার ২০,০০০টাকা ইনকামটা ফিক্সড হয়ে গেলো। কারন যে জানুয়ারী মাসে হোস্টিং কিনেছে, তাকে প্রতিবছর জানুয়ারিতে আবার একই টাকা পরিশোধ করে রিনিউ করতে হবে। এরকমভাবে প্রতি মাসের বায়ার ফিক্সড করে ফেললেন।

n

৩য় ধাপ: ক্লায়েন্ট পেতে স্পেশাল মার্কেটিং টিপস:

-   বিভিন্ন দিবস উপলক্ষ্যে ফ্রি হোস্টিং অফার করতে পারেন। ফ্রি দেখলেই অনেকেই নিবে। ফ্রি দিলেও আপনার ১টাকাও লস নাই। একবার আপনার কাছ হতে হোস্টিং কিনলে প্রতি বছর রিনিউ করতে গেলেই আপনার ইনকাম হবে। এবং সে সারাজীবনে ফিক্সড বায়ার হয়ে গেলো।

-   কোন গ্রুপে কোন একটা কনটেস্ট ছাড়েন। সেই কনটেস্টে উইন করলেই ১জিবি হোস্টিং ফ্রি অফার দিন।

-   ডোমেইন, হোস্টিং সাথে ওয়েবসাইটও ফ্রি অফার, ফ্রি পুরস্কার, বার্থডে টে ফ্রি গিফট হিসেবে দেন।  তারা আপনার বাধা ক্লায়েন্ট হয়ে গেলো। ওয়েবাইট কিভাবে ফ্রি দিবেন, সেই বুদ্ধি দিচ্ছি, কোন পোর্টফলিও ওয়েবসাইটের থিম জাস্ট আপলোড করে দিবেন। সময় লাগবে মাত্র ২মিনিট। ফ্রি ওয়েবসাইট রেডি।

আপনার পরিকল্পনা থাকবে, প্রতি মাসের জন্য ২০জন ক্লায়েন্ট বানিয়ে ফেলা। তাহলে প্রতিবছর সেই মাসটিতে ২০,০০০টাকা ফিক্সড  ইনকাম হয়ে গেলো।

এটুকু স্পেশাল মার্কেটিং টিপস দিয়ে দিলাম। বাকিটা নিজের বুদ্ধি দিয়ে পরিকল্পনা সাজান।

মার্কেটিংয়ের এ ধাপে বলে রাখি কারা হোস্টিংয়ের সম্ভাব্য ক্লায়েন্টঃ

web

-   যে কোন ওয়েবডেভেলপার। তার নিয়মিত ডোমেইন হোস্টিং প্রয়োজন। সে আপনার কাছ থেকে অনেকগুলো ডোমেইন হোস্টিং কিনবে।

-   যে কোন অ্যাফেলিয়েট মার্কেটার। একজন অ্যাফিলিয়েট মার্কেটার কিংবা ডিজিটাল মার্কেটারের ২০-৩০টার মতো ডোমেইন হোস্টিং লাগে।

-   গ্রাফিক ডিজাইনার। তাকে পোর্টফলিও ওয়েবসাইটের হোস্টিং অফার করতে পারেন।

-   কাউকে গিফট করতে গেলেও ডোমেইন, হোস্টিং এবং ওয়েবসাইট গিফট করেন। ১ম বছর গিফট। পরের বছর থেকে রিনিউ ফি আপনার।

অনেকগুলো আইডিয়া দিয়ে দিলাম। বাকি আপনারা খুজে বের করেন।

সবশেষে আপনার কাছে মনে হতে পারে, হোস্টিং কনট্রোল প্যানেল কন্ট্রোলিং আপনি পারবেন কিনা। কোন ব্যাপার না। সেটা শিখতে মাত্র ৩০মিনিট লাগবে। ডেমো একটা প্যানেল লিংক (https://cpanel.com/demo/) দিচ্ছি। এখনই হাতিয়ে শিখে নিতে পারেন। নিজে শিখতে গেলে কঠিন লাগতে পারে। কিন্তু যদি জানা কেউ শিখাতে চায় ৩০মিনিটের বেশি লাগবেনা।

আশা করি, নিশ্চিতভাবে ইনকামের এ পথটি আপনাদের কাছে ভালো লেগেছে। যেকোন ধরনের সহযোগীতার জন্য আমাকে আমার পেজে এসে প্রশ্ন করতে পারেন। আর লিখাটি অন্যদের সাথেও শেয়ার করে, অন্যেরও ইনকাম ব্যবস্থা তৈরিতে আপনি অবদান রাখতে পারেন।

 পুরো লিখাটি পিডিএফ  আকারে ডাউনলোড করে নিন:  http://www.mediafire.com/file/11dkqitm1r491h9/income_by_hosting.pdf

 

  • Al Akram

    Nice article. I think this a great idea ever I read. Thank you sir for your kind post.

  • Rashed Mohammed

    awesome article for me. hope i will do something from this article. again thanks goes to mr. honorable sir. you are so helpful.

  • Shoaib Mahmud

    This a one of the best Earning tips for anyone. Thanks Ekram vai for your great & hard work. Best of luck!

  • imtiaz

    ভাই রিসেলার হোস্টিং এর জন্য কি এক বারেই পে করা যাবে নাকি মান্থলি মান্থলি পে করতে হবে ?? কারন ওয়েব সাইট এ তো দেখলাম দে মান্থলি পে এর হিসাব দেয়া আছে ।

  • Shahin Shahin

    this is just febulous,thanks ekram vai do you remember me?