জেনেসিসব্লগ এর কিছু টিপস হতে পারে আপনার অনলাইন আয়ের ভবিষৎ বদলে দিতে পারে আপনাকে (সফলতার কিছু টিপস)।

টিউন করেছেন jakir | December 17, 2015 16:33 | পোস্টটি 1,687 বার দেখা হয়েছে

জেনেসিসব্লগ এর কিছু টিপস হতে পারে আপনার অনলাইন আয়ের ভবিষৎ বদলে দিতে পারে আপনাকে (সেরা কিছু টিপস)।

 

অনলাইন এ ক্যারিয়ার গড়তে কেনা চাই। কিন্তু কিছু সঠিক গাইড লাইনের অভাবে আমরা অনেকে সফল হতে গিয়েও কোথাই জেন হুমড়ি খেয়ে পড়ছি । সব জানি কিন্তু কাজ পাইনা কেন? আসলে আপনি সব জানেন না আর এ জন্য আপনি সফল না। যখন আপনি মনে করবেন আপনি সব সিখে ফেলেছেন তখন আপনি নতুন কিছু শিখতে পারবেনা আর তখনি আপনি ব্যর্থ হচ্ছেন। আপনি কেন সফল না নিচের লিঙ্কে গিয়ে দেখে আসেন।

http://genesisblogs.com/tips-2/1471

 

১ম ধাপঃ আশা করি আপনার ভুল গুল বুঝতে পেরেছেন। কথা দিচ্ছি আপনাকে অনলাইন এ সফলতার সিঁড়ি দেখিয়ে দিবো। এই পুরো লেখা পড়ে আশা করছি ৫দিনের মদ্ধে কাজ পাবেন। নতুন হিসেবে কাজ পাওয়া এবং অল্প সময়ে ভালো আয় করার জন্য ফাইভার মারকেটপ্লেস কে স্বর্গরাজ্য বলা চলে। আপনার কাজ হলো ফাইভারে গিয়ে একাউন্ট খোলা এবং কিছু গিগ বানানো । আপনি যে কাজে দক্ষ সে বিষয়ে কিছু গিগ বানান । অল্প সময়ে কাজ পাবার জন্য যে ভাবে গিগ বানাবেন তা দেখে নিতে পারেন এখান থেকে।

http://genesisblogs.com/featured/15567

২য় ধাপঃ   আপনি যদি অ্যাক্টিভ হয়ে থাকেন তাহলে এক দিনেই এই কাজটি করে ফেলতে পারবেন, আশা করি ভিডিও টি দেখে গিগ বানিয়েছেন। ফাইভারে বায়্যার রিকোয়েস্ট নামে একটি অপসন আছে যেখান থেকে ভালভাবে বিড করলে ১দিনেই কাজ পাওয়া সম্ভব। আমি নিজে পাইছি তাই বললাম। এখানে অনেক বায়্যাররা তাদের কাজের জন্য সরাসরি কাজের বিস্তারিত লিখে অফার আহব্বান করে। এখানে এসব বায়্যারদের অফারে একদিনে মোট দশটা অফার সেন্ট করা যায়। আপনি যদি এসব অফার গুলো ভালভাবে পড়ে বায়্যারকে সরাসরি কাজের বিষয়ে বিস্তারিত লিখে অফার সেন্ট করেন তাহলে আপনার কাজ পাবার সম্ভাবনা ৮০%।

default

 

৩য় ধাপঃ সব সময় বায়্যার এর মত করে চিন্তা করেন,আপনি যদি কাজটা কাউকে করতে দিতেন তাহলে কাকে দিতেন। তাই আপনার অফার এর মদ্ধে এমন ভাবে কিছু লিখেন যাতে বায়্যার বুজতে পারে আপনি কাজটি করতে পারবেন। সবসময় চেষ্টা করবেন বায়্যার রিকোয়েস্ট দেয়ার সাথে সাথে অফার সেন্ট করতে তাহলে কাজ পাবার সম্ভাবনা অনেক বেশি। চেষ্টা করুন বায়্যার মেসেজ দেয়ার সাথে সাথে উত্তর দেয়ার, তা নাহলে বায়্যার আপনাকে না পেয়ে অন্ন কাউকে অর্ডার করে ফেলবে আর আপনার রেস্পন্সরেট ও কমবে।

৪র্থ ধাপঃ সব সময় অফার সেন্ট করে কাজ পাবেন এরকম চিন্তা করবেননা। আপনার মুল টার্গেট হবে গিগ প্রমট করা, যাতে আপনি সরাসরি বায়্যারদের কাছ থেকে অর্ডার পান। এর জন্য আপনাকে আপানার গিগ কে বিভিন্ন ভাবে প্রচার করতে হবে। এর জন্য আপনাকে জানতে হবে কোথায় গিগ প্রচার করলে আপনি বায়্যারদের কে টার্গেট করতে পারবেন। সঠিক ভাবে গিগ প্রমট হলে ২/৩দিনের মদ্ধে আপনি অনেক গুলো অর্ডার পেয়ে যাবেন আশা করি। গিগ প্রমট করার কিলার টিপস এর লিংক দিলাম, এই লিংক জেনেসিস ব্লগের সব থেকে দামি লিংক।

http://genesisblogs.com/freelancing-2/17869

Make Money Computer Key

 

 

৫ম ধাপঃ আপনি যে কাজ পুরোপুরি করতে পারবেননা সে কাজে অফার পাঠাবেননা। কারন যদি বায়্যার আপনাকে অর্ডার দেয় আর আপনি করতে না পারেন তাহলে বায়্যার আপনার অর্ডার বাতিল করতে পারে আর না হলে খারাপ রিভিউ দিবে। চেস্টা করুন দ্রত কাজ করার কম সময়ে কাজ করে দিতে পারলে বায়্যার খুশি হয়।

 

ইমেইল মার্কেটিং থেকে আয়ঃ

সফলতার যেমন কোন সহজ সিঁড়ি নেই তেমনি ভুলপথে অযথা পরিশ্রম করেও সফলতা পাওয়া যায়না। ইমেইল মার্কেটিং এমন একটি সেক্টর যেখানে সঠিক ভাবে কাজ করতে পারলে আপনি ১০০% সফল হবেন। তবে এর জন্য আপনাকে ইমেইল মার্কেটিং ভালভাবে শিখতে হবে। ইমেইল মার্কেটিং জানা থাকলে আপনি এর মাধ্যমে আপনি এ্যাফলিয়েট মার্কেটিং এ সফল হতে পারবেন। আশা করি নিচের একটিই মাত্র লিঙ্ক থেকে ইমেল মার্কেটিং শিখে আয় করতে পারবেন।

http://genesisblogs.com/featured/11076

 

EmailMarketingTips

সোনার হরিণ(গুগল আডসেন্স) থেকে ইঙ্কামঃ

সোনার হরিণের(গুগল আডসেন্স) সাথে কমবেশি সবাই পরিচিত। ভালমানের ব্লগ আর ভালো ভিজিটর থাকলে গুগল আডসেন্স থেকে মাসে লাখ টাকা আয় করা ও সম্ভব। তবে লাখ টাকা আয় করতে হলে আপনাকে সঠিক গাইড লাইন অনুসারে কাজ করতে হবে। গুগল আডসেন্স থেকে আয় করতে পুরনাঙ্গ গাইড লাইন ব্লগিং আইডিয়া পেতে নিচের লিঙ্ক টি দেখুন। আশা করি লিঙ্কটি দেখে আপনি ভালমানের একটি ব্লগ বানাতে পারবেন।

http://genesisblogs.com/tutorial-2/18602

google-adsense-money

আপনি যদি উপরের লিঙ্কটি দেখে কাজ করে থাকেন তবে আশা করি অল্প সময়ের মদ্ধে ভালো কিছু করতে পারবেন। গুগল আডসেন্স নিয়ে অনেকের হাজারটা প্রশ্ন থাকে যার উত্তর অনেকে কোথাও খুজে পাইনা। সেইরকম কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন এবং উত্তর পেতে নিচের লিঙ্কটি দেখতে পারেন। আশা করি প্রশ্নগুলো থেকে অনেক সমস্যার সমাধান পাবেন এবং ভালো মানের আয় করতে পারবেন।

http://genesisblogs.com/tutorial-2/18510

সফল হতে সফলতার গল্পঃ

সফলতার গল্প পড়ে অনুপ্রানিত হন আর তারা কিভাবে নিজেদের কে সফল করেছেন সেভাবে আপনিও লেগে থাকুন। অনেক সময় সুধু দক্ষটা দিয়েও কাজে মন বসেনা। তাই এমন কিছু সফলতার গল্প দিলাম যা আপনাকে ক্যারিয়ার গড়তে সাহায্য করবে আশা করি।

http://genesisblogs.com/lifestyle/18545

2

 

উপসংহারঃ এটা আমার জীবনের লেখা প্রথম আর্টিকেল চেষ্টা করলাম নিজের মত করে লিখতে, কতদুর হয়েছে জানিনা। সবাই দোয়া করবেন যাতে নিজের সফলতার গল্প একদিন লিখতে পারি। ধন্যবাদ সবাইকে আর স্পেশাল ভাবে “ইকরাম ভাই কে”।

 

  • Shohid Riaz

    thank u

    • jakir

      Welcome