অনলাইনে আমি আমার নিজের বস, আপনিও হউন আপনার বস !

অপ্রস্তুত আযহার

মীর আযহার আলি। পেশায় একজন ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট। পাশাপাশি অর্থনীতি, বিনিয়োগ ও অন্যান্য বিষয়ে ব্লগে লেখালেখি করছেন। সাম্প্রতিক বিশ্বে ঘটে যাওয়া প্রত্যেকটি বিষয়ে তিনি আপডেট থাকতে পছন্দ করেন। তার বিভিন্ন লেখাগুলো পড়বে পারবেন জেনেসিসব্লগ, টেকটিউনস এবং সামহোয়ারইন ব্লগ থেকে।
টিউন করেছেন অপ্রস্তুত আযহার | June 16, 2015 01:53 | পোস্টটি 1,564 বার দেখা হয়েছে

আমাদের সবার মাঝে অনলাইনে ইনকাম করা নিয়ে কিছু ভ্রান্ত ধারণা আছে। বেশির ভাগ মানুষ মনে করে- “অনলাইনে ইনকাম হচ্ছে ছাত্র-ছাত্রী কিংবা বেকারদের জন্য। শুধুমাত্র কাজ-কাম নেই অথবা চাকরী-বাকরি হচ্ছে না- এমন ব্যক্তিদের অনলাইনে আয়ের পেছনে ছোটা উচিত”। কিন্তু ধারণাটা যে কত বড় ভুল তা আমরা জানিনা।

আপনি হয়ত জানেন না যে উন্নত বিশ্বের কর্মব্যস্ত মানুষেরা তাদের প্রতিদিনের কাজের ফাঁকে সামান্য একটু সময় ব্যয় করেই অনলাইনে অবিশ্বাস্য পরিমান উপার্জন করছেন! কোন কোন ক্ষেত্রে এই আয় তাদের নিয়মিত আয়ের তুলনায় কয়েকগুনে বেশি!

অনেক ছাত্র আছে যারা পড়ালেখা চলাকালীন অনলাইনে প্রচুর অর্থ উপার্জন করার ফলে লেখাপড়া শেষে চাকরীর পেছনে না ছুটে ফুল টাইম অনলাইনে আয়ের দিকে মন দিয়েছে। কারণ তারা জানে প্রচলিত চাকরীর চেয়ে অনলাইনে কাজ করে কয়েকগুন বেশি ইনকাম তারা করতে পারবে। এমনকি চাকরীর পাশাপাশি অনলাইনে কাজ শুরু করা অনেক মানুষ একটা পর্যায়ে গিয়ে তাদের চাকরী ছেড়ে দিয়ে সম্পূর্ণ সময় অনলাইনে আয়ের পেছনে দিচ্ছে। এখানেও কারণ একটাই- তাদের অনলাইনে আয় থেকে যে পরিমাণ উপার্জন সম্ভব তাদের নিয়মিত চাকরী তাদেরকে তা দিতে পারবে না।

অনলাইনে আয় নিয়ে আরও কিছু ভ্রান্ত ধারণা আছে আমাদের। যেমনঃ

- এটা শুধুমাত্র বেকারদের ব্যক্তিদের জন্য

- সারাদিন ইন্টারনেটের সামনে বসে থাকতে হয়

- অনেক বেশি পরিশ্রম আর মাত্রতিরিক্ত ধৈর্য লাগে

- আয় শুরু হতে হতে মাথার চুল পেকে যায়

- অনলাইনে আয় মানেই ঠকানোর কাজ কারবার।

- অনলাইনে আয়ের জন্য এক্সপার্ট হতে হয়

- অনলাইনে আয়ের প্রচেষ্টা খুব বিরক্তিকর

এই ভুল ধারণাগুলোর প্রধান কারণ হচ্ছে আমরা লোকমুখে শোনা কথায় কান দেই। নিজ থেকে যাচাই বাছাই করার চেষ্টা করিনা। আপনার অনলাইনে আয় করার ইচ্ছে থাক বা না থাক, অন্তত আয়ের উপায়গুলো সম্পর্কে সঠিক ধারণা থাকা উচিত। আপনার আজকের যে সুন্দর জীবন কাল তা নাও থাকতে পারে! কিন্তু অনলাইনে আয়ের উৎসগুলো সম্পর্কে সচেতন থাকলে আপনাকে কোন বিপদে আপদে কারো মুখাপেক্ষী হতে হবে না।

তাই বেকার যুবক থেকে শুরু করে কর্মজীবী ব্যক্তি অথবা একজন ছাত্র কীভাবে তার নিয়মিত কাজের ফাঁকে খুব সামান্য কিছু সময় ব্যয় করে বাড়তি উপার্জন করতে পারে সেই বিষয়ে একটি বিশেষ সেমিনারের আয়োজন করতে চলেছে-

Best Forex Signal Service 

 

সমস্ত দিন ব্যাপি এই সেমিনারে যা যা থাকছেঃ

- অনলাইনের আয়ের সকল সম্ভাবনা ও সুযোগ নিয়ে বিচার বিশ্লেষণ ও সংক্ষিপ্ত আলোচনা।

- অনলাইনে আয়ের মাধ্যমে ৩০ বছর আগেই ধনী হওয়ার কিছু গোপন কৌশল।

- সাধারণ মানুষের অজ্ঞাত ইউনিক কিছু আয়ের উপায় যা আপনাকে রাতারাতি ধনী করতে সক্ষম।

- অল্প সময়ে অধিক আয়ের জন্য কিছু দিক নির্দেশনা

- দর্শকদের অংশগ্রহনে প্যানেল ডিসকাশন ও অনলাইনে আয় বিষয়ক প্রশ্নোত্তর পর্ব

- ইফতার এবং ডিনার ব্যবস্থা (সম্পূর্ণ ফ্রি)

দুই মিনিট সময় নিয়ে নিচের ভিডিওটা একদু দেখে নিতে পারেনঃ

https://www.youtube.com/watch?v=poxpho2Zrx4

ছোটবেলায় মনোপলি খেলেছেন কখনও? ধনী হওয়ার মজার খেলা! এখন সেই খেলার কথা মনে পড়লে নিশ্চয়ই খুব আফসোস করেন? ইস! ধনী হওয়া যদি সত্যিই এত সহজ হত! কিন্তু আমরা যদি বলি, ধনী হওয়া আসলেই এতটা সহজ। তাহলে কি অবিশ্বাস করবেন?

ধনী হতে কে না চায়? স্বীকার করুন আর নাই করুন! আপনার মনের গভীরেও রয়েছে ধনী হওয়ার প্রবল বাসনা! কিন্তু আপনি কি জানেন যে সামান্য একটু প্রশিক্ষন শেষে এই আপনার পক্ষেই মানি ম্যানেজার হয়ে প্রতিমাসে খুব সহজে $৫০০০ পর্যন্ত আয় করা সম্ভব? আমাদের সমাজে প্রচলিত কোন চাকরি ব্যবস্থা কি আপনাকে তা দিতে পারবে?

আপনি স্টুডেন্ট, কর্মজীবী, বেকার যাই হোন না কেন- এই সেমিনারটি হতে পারে আপনার লাইফ ইনস্যুরেন্স। এখন আপনিই ভেবে দেখুন- চাকরি করবেন? নাকি চাকরি ছেড়ে মিলিয়ন ডলার আয় করবেন? সিদ্ধান্ত আপনার। কিন্তু মনে রাখবেন, সুযোগ বার বার আসেনা। সঠিক সময়ে একটি সঠিক সিদ্ধান্ত বদলে দিতে পারে আপনার ভবিষ্যৎ জীবনের সংজ্ঞা। আমাদের বিশ্বাস আপনি এতদিন এটাই খুঁজছিলেন।

আসন সংখ্যা খুব সীমিত, তাই আর দেরি নয়, আজই রেজিস্ট্রেশন করুন

ফেসবুক ইভেন্টের লিংকঃ ফ্রি সেমিনার