স্বপ্নকে বাস্তবায়নের জন্য “Creative IT Institute” অনন্য

টিউন করেছেন shamim sardar | December 24, 2014 04:12 | পোস্টটি 1,146 বার দেখা হয়েছে

cit

দেশের উন্নতির জন্য প্রচলিত শিক্ষার পাশাপাশি আইটি শিক্ষার দিকে মনযোগ দেওয়া উচিত।আইটি শিক্ষায় শিক্ষিত দেশ গুলো অনেক উন্নত। তাই আমাদেরও উচিত ক্রম বধ্রমান বেকার সমস্যা সমাধান করার লক্ষ্যে দেশে IT শিক্ষার ব্যবস্থা করে দেশকে উন্নতির দিকে এগিয়ে নেওয়া। এ রকম মহৎ উদ্দেগে প্রতিষ্ঠীত “Creative IT Institute” তাদের কার্যক্রম পরিচালনার মাধ্যমে দেশের বেকার সমস্যা সমাধানের দ্বারা Digital Bangladesh গড়ার লক্ষ্যে IT শিক্ষার ব্যবস্থা করে দেশকে উন্নত করার জন্য অর্থাৎ বিশ্বের মাঝে নিজের দেশকে তুলে ধরার প্রয়াস করছে ।
উপরের কথা গুল পড়লে সবার মনে হবে আমি “Creative IT Institute” এর অন্ধ ভক্ত ,এ ছাড়া আরো অনেক কিছু ভাবতে পারেন ।তবে এখন বলব প্রচলিত শিক্ষাই শিক্ষিত হয়ে যখন কাজের সন্ধান করে, কাজ না পেয়ে বেকার সমস্যায় পরে হতাশা গ্রস্থ জীবন যাপন করছিলাম আকাশ কসুম স্বপ্ন দেখে, তখন “Creative IT Institute”এ ফ্রী যাচাই ক্লাস করে জানতে পারলাম, কিভাবে সল্প সময়ে IT শিক্ষায় শিক্ষিত হয়ে স্বপ্নকে বাস্তবায়ন করা যায় । অতএব বলা যায়,স্বপ্নকে বাস্তবায়নের মাধ্যমে দেশকে উন্নত করার জন্য “Creative IT Institute”একটি সফল আইটি শিক্ষা প্রতিষ্ঠান

Creative IT Institute কি:

01

IT জগতের সফল ব্যক্তি/ব্যক্তিদয়ের সুন্দর চিন্তার সুফল “Creative IT Institute” একটি সফল IT শিক্ষা প্রতিষ্ঠান । বাংলাদেশের IT জগতের সুপরিচিত ব্যক্তি মোঃ মনির হোসেন এর পরিচালনায় IT প্রতিষ্ঠানটি প্রতিনিয়ত সফলতার স্বাক্ষর রেখেই চলছেন ।সময়পোযোগী কর্মমুখী IT প্রশিক্ষনের জন্য বাংলাদেশি IT প্রশিক্ষন প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রথম সারির IT শিক্ষা প্রতিষ্ঠান হল “Creative IT Institute”। প্রতিষ্ঠানটি সঠিক প্রশিক্ষন ও প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষনের মাধ্যমে সফল IT Professional গড়ার জন্য সকল প্রকার সাহায্য সহযোগীতা করে থাকে ।“আমরা দক্ষ প্রশিক্ষনের মাধ্যমে একজন প্রশিক্ষনার্থীকে যোগ্য করে গড়ে তুলি, যাতে সে তার দক্ষতা কাজে লাগিয়ে উজ্জ্বল ক্যারিয়ার গঠন করতে পারে” আমার মতে আইটি প্রতিষ্ঠানটি সম্পর্কে পরিচালকের এই উক্তিটিই যথেষ্ট।
শিক্ষার জন্য ভালো পরিবেশ আছে কি :

CLASS

উপযুক্ত শিক্ষার জন্য চাই ভালো পরিবেশ যা প্রতিষ্ঠানটির ফন্টডেস্ক থেকে শুরু করে সর্বত্র বিরাজমান। আধুনিক IT প্রশিক্ষনের সকল সুযোগ সুবিধা নিয়ে গঠিত “Creative IT Institute”একটি IT প্রশিক্ষন প্রতিষ্ঠান। প্রশিক্ষনাথীদের জন্য রয়েছে সার্বক্ষণিক ওয়াইফাই সুবিধাসহ কম্পিউটার ল্যাব ও শ্রেনীকক্ষ। সবসময়ে প্রশিক্ষকসহ আছে Practice এর ব্যবস্থা । আছে প্রশিক্ষনারথীদের মানসিক শক্তিকে জাগ্রত করার জন্য Inspiration Class এর ব্যবস্থা ।
প্রশিক্ষকদের প্রশিক্ষনের মান কেমন :

teacher 01

“শিক্ষাই পারে জাতিকে উন্নত করতে আর শিক্ষকই পারে শিক্ষাকে উন্নত করতে” এই মুলমন্ত্রের উপর নির্ভর করেই “Creative IT Institute”এর প্রশিক্ষকরা প্রশিক্ষন দিয়ে থাকেন । প্রশিক্ষনারথীদের সফল ভাবে গড়ে তুলতে প্রতিষ্ঠানটিতে যারা প্রশিক্ষন দিয়ে থাকেন তারা হলেনঃ
১.মোঃ মনির হোসেন (Managing Director)
২.মোঃ একরাম (SEO Expert)
৩.মোঃ আজাদ (Graphics Designer)
৪.মোঃ শাহাদাৎ হোসেন (Graphics Designer)
৫. জাহাঙ্গির আলম (Programmer)
৬. ফেরদৌস নওসাদ (English Teacher)

এছাড়া আরও অনেক সফল প্রশিক্ষক আছেন যারা সফল হওয়ার জন্য প্রশিক্ষনারথীদের প্রশিক্ষন দিয়ে থাকেন । ম্যানেজমান্ট এবং সকল প্রশিক্ষকই খুবই আন্তরিক এবং বন্ধুত্তভাবাপন্ন । কিন্তু প্রশিক্ষন দিতে ও নিতে তারা খুবি কঠোর এবং অনমনীয়। ভালমানের IT Professional তৈরি করার জন্য আছে ব্যক্তিগত মনিটরিংয়ের ব্যবস্থা। সহজ কথায় দক্ষ ও সফল IT Professional তৈরিতে Creative IT Institute এর প্রশিক্ষকরা অতুলিনীয়।

ভালো সিলেবাস ও কোর্স মেটারিয়ালস আছে কি :

উন্নত দেশের IT শিক্ষার সাথে মিল রেখে উন্নত মানের প্রশিক্ষনের জন্য রয়েছে উন্নত মানের সিলেবাস ।সিলেবাসের শিক্ষাকে সঠিকভাবে শিখানোর জন্য আছে সিলেবাস অনুযায়ী উন্নত মানের শিক্ষা উপকরন , বই, সিডিসহ অনেক কিছু, যা “Creative IT Institute”নিজেই বন্দোবস্ত করেছে উন্নত মানের প্রশিক্ষন দিয়ে দক্ষ IT Professional তৈরী করতে ।প্রশিক্ষনারথীদেরকে উন্নত মানের প্রশিক্ষন দিতে সিলেবাসকে দুই ভাগে বিভক্ত করে (যথাঃ 1.Tool base Teaching 2.Live project) প্রশিক্ষন প্রদান করা হয়, যাতে প্রশিক্ষনারথীরা তাদের প্রশিক্ষনকে দ্রুত কাজে লাগিয়ে সফল হতে পারে।

কি কি বিষয়ে প্রশিক্ষন দেয় :

উন্নত দেশ গড়ার লক্ষ্যে IT শিক্ষার উপর বিভিন্ন বিষয়ে হাতে কলমে কর্মমুখী প্রশিক্ষন দিয়ে আমার/আমাদের মত বেকারদের বেকার সমস্যা সামাধানের মাধ্যমে স্বপ্নকে বাস্তবায়নের জন্য উন্নত প্রশিক্ষন দিয়ে যাচ্ছে “Creative IT Institute”। প্রতিষ্ঠানটি স্বপ্নকে বাস্তবায়নের মাধ্যমে সফল প্রশিক্ষনার্থী তৈরি করতে যে সকল বিষয়ে প্রশিক্ষন দিয়ে থাকে তা হল
1. Graphics Design
2. 3d Animatin
3. Web Design & Development
4. SEO
5. Programming language & Apps Development
6. Communcative English for outsourcing

উপরোক্ত বিষয় গুলোর উপর “Creative IT Institute” Short Course, Professional Course ও Diploma Course পরিচালনা করে দক্ষ জন শক্তি তৈরিতে গুরত্তপুর্ন দায়িত্ব পালন করছে ।

Creative IT Institute এর বৃত্তির ব্যবস্থা:

scolarship

দেশকে উন্নতির অগ্রযাত্রায় এগিয়ে নিতে ৮০০ জন গ্রাজুয়েটকে (পুরুষ ও নারী) IT শিক্ষাই শিক্ষিত করতে সরকারের সাথে একত্রিত হয়ে “Creative IT Institute” আইটির উপর বিভিন্ন বিষয়ে বৃত্তি প্রদান করেছে যা এখনও চলমান। এছাড়াও প্রতিষ্ঠানটি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ১৮০ জন নারী-পুরুষকে স্কলারশীপ প্রোগ্রামের আওতায় বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন দিয়েছে। প্রশিক্ষন প্রাপ্তরা বিভিন্ন বিষয়ে উন্নত প্রশিক্ষন নিয়ে নিজেকে দক্ষ করে স্বাভলম্বী হওয়ার সাথে সাথে পরিবারকে করেছে সচ্ছল । এছাড়া আইটির উপর প্রশিক্ষন নেওয়া দক্ষ জন শক্তি যাতে ইংরেজী ভাষার দর্বলতার জন্য পিছিয়ে না পরে এ উদ্দেশ্যে Creative IT Institute নিজস্ব অর্থায়নে Communcative English for outsourcing (CEO) কোর্সের উপর বৃত্তি প্রদান করে Freelancer হিসাবে বিভিন্ন Freelance মার্কেটে কাজের উপযোগী করে গড়ে তুলতে প্রশিক্ষন দিয়ে সাহায্য করছে।

শিক্ষার সাথে Professional কাজের সম্পর্ক আছে কি :

প্রশিক্ষনার্থীরা যাতে প্রশিক্ষন নিয়ে দ্রুত Online Market ও Local Market এ সফল হতে পারে এজন্য বিভিন্ন রকম Guide Line, Assignment দিয়ে সাহায্য করে ।এছাড়া দক্ষ Professional তৈরি করার জন্য Professional Freelancer দের দিয়ে প্রশিক্ষন দেওয়ান এবং তাদের সহচার্যে কাজের সুযোগ করে দেয় । ফলে প্রশিক্ষনার্থীরা দ্রুত কাজ শেখার মাধ্যমে দক্ষ হয়ে Online Market ও Local Market সফলতার সাথে কাজ করতে পারে।

Job Placement এর সুবিধা দেওয়া হয় কি:

প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষন শেষে বিভিন্ন Company, University, School and College, ও Industry তে Graphics Designer, 3d Animator, Web Designer & Developer হিসাবে কাজের সুযোগ করে দিয়ে সাহায্য করে Creative IT Institution । গত ০৩.১২.১৪ তারিখে আমার সামনেই ম্যানেজিং ডিরেক্টর মোঃ মনির হোসেন চার জনকে Graphics Designer এর কাজের সুযোগ করে দিয়েছে একটি নামকরা স্কুল অ্যান্ড কলেজে।

Creative IT Institution এর সফল প্রশিক্ষনার্থী:

Suceessful Student

“Creative IT Institute”থেকে Graphics Design, Web Design & Develop, SEO, এর উপর প্রশিক্ষন নিয়ে অনেক প্রশিক্ষনার্থী সফলতার সাথে Odesk, Enlace, Freelance, People per Hours, Graphic river,ও Fiver.com সহ অনেক নামকরা Outsourcing Market-এ কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করার মাধ্যমে দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে গুরুত্তপুর্ন ভুমিকা পালন করছে । এই ইনন্সিটিউট থেকে প্রশিক্ষন নিয়ে যারা সফলতার সাথে বিভিন্ন Outsourcing মার্কেটে কাজ করে স্বপ্নকে বাস্তবায়ন করছে তাদের মধ্য কয়েকজন হল

১. ফৌজিয়া ইয়াছমিন
২. আরিফুল ইসলাম সাকিব
৩. সোহেল আহমেদ
৪. রাজীব উর রশিদ
৫. আয়েসা সিদ্দিকা
৬. জিনিয়া সাওদাগর
৭. সালাউদ্দিন আহমেদ

এইভাবে সারিবদ্ধভাবে সফল ব্যক্তিদের নাম লিখলে অনেক বড় সারি হবে যারা”Creative IT Institute”থেকে প্রশিক্ষন নিয়ে সফল হয়েছেন।

প্রশিক্ষন শেষে সাহায্য করে কি :

যারা প্রশিক্ষন নিয়েও সাময়িক সম্যসা ও প্রতিবন্ধকতার কারনে কাজ করতে পারছে না বা কাজ করতে গিয়ে বিভিন্ন রকম সমস্যার সন্মুক্ষিন হচ্ছে , তাদের বিভিন্ন পরামর্শ ও কাজে সহযোগিতা করতে প্রতিমাসেই বিভিন্ন রকম সেমিনার করে তাদের পাশে থেকে সব রকম সাহায্য সহযোগিতা করছে “Creative IT Institute”।এছাড়া প্রতিষ্ঠানটি থেকে প্রশিক্ষন নেওয়া প্রশিক্ষনার্থীদের জন্য আছে সার্বক্ষনিক সেবা ও পরামর্শ প্রদানের ব্যবস্থা।

আমি ও Creative IT Institute :

IT-তে সফল ক্যারিয়ার গড়তে গিয়ে বিভিন্ন নাম প্রধান প্রতিষ্ঠানে টাকা অপচয় করে যখন কিছুই শিখতে পারছিলাম না ঠিক তখন ফেসবুকের মাধ্যমে প্রশিক্ষন নেওয়ার জন্য “Creative IT Institute”এ ভর্তি হই। এরপর প্রতিষ্ঠানটির ভালো পরিবেশে সফল প্রশিক্ষকের দ্বারা উন্নত প্রশিক্ষন মাধ্যমে নিজেকে দক্ষ করে তোলার সাথে সাথে সফল ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখছি। এখন সিধান্ত আপনার আমার মত টাকা অপচয় করে ভালো প্রতিষ্ঠানে ভর্তি হবেন নাকি উপযুক্ত প্রশিক্ষন নিতে আগেই ভালো প্রতিষ্ঠানে ভর্তি হবেন ।

অতএব বলাই যায়,এভাবেই দক্ষ প্রশিক্ষকের মাধ্যমে উন্নত প্রশিক্ষনের দ্বারা IT সেক্টরে দক্ষ জনশক্তি উৎপাদন করে দেশকে উন্নত করতে এবং সোহেল,সাকিবদের মত সফল Freelancer তৈরিতে “Creative IT Institute”এর ভূমিকা অন্যতম ।

Md.Shamim Sarder
ID No – GB2014071004

  • ssmarjina88@gmail.com

    যা লিখলেন তা যদি সব সত্যি হয়,তাহলে প্রতিষ্ঠানটি খুবই ভালো প্রতিষ্ঠান

    • shamim

      যা লিখছি তা নিজের অবিজ্ঞতা থেকে সুতরাং নিশ্চিত থাকতে পারেন

  • mahadi

    valo kotha bolcen………………. ashole e shotto kotha

    • shamim

      thanks for your comment

  • Hasan Mahmud

    ক্রিয়েটিভ আইটি এর চেয়ে ও ভাল কিছু যা লিখে বুঝানো সম্ভব না|

    • শামীম

      আসলে ভালোর বিবরণ দিয়ে বোজানো যাবে না কারন তা হৃদয়ের গভীর থেকে অনুভব করতে হয়।

  • Tarik

    Valoi Likhesen.

  • Shisir Sharma

    আসলে অনুভুতি অনুভবের বিষয় তবে আপনার লেখা পড়ে যা বোঝা গেল,,, আপনার অনুভুতি অনেক ভালো………… Best of Luck

    • শামিম

      ধন্যবাদ,

  • Asaduzzaman Aktel

    আমিও স্বপ্ন দেখতাম যে আমি আমার IDEA দিয়ে অনলাইনে আয় করব।

  • Mojahid Khan

    Vaia Apner Kotha Pory Onek Valo Laglo…. Apnader Ai IT ta ki Rajshahi ty ache…..