চলুন, ঈদের আনন্দকে পথ শিশুদের সাথে ভাগ করে নেই

ekram

বর্তমানে অনলাইন মার্কেটার হিসেবে কাজ করছি, ওয়েবডিজাইন এবং গ্রাফিকসটাও নিজের নেশা। লার্নিংএন্ড আর্নিং প্রজেক্টের চট্টগ্রাম ও সিলেট বিভাগেরপ্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্বরত। জেনেসিসব্লগসের প্রতিষ্ঠাতা অ্যাডমিন ।
টিউন করেছেন ekram | July 5, 2014 15:11 | পোস্টটি 2,714 বার দেখা হয়েছে

চলুন, ঈদের আনন্দকে পথ শিশুদের সাথে ভাগ করে নেই


পবিত্র রমজান চলছে। আর কিছুদিন পরেই কেনাকাটার ধুম লেগে যাবে। দামী শাড়ী, দামী পাঞ্জাবী, জুতোর কথা বাদই দিলাম না হয়, হাত-ঘড়িটাও অবশ্যই রোলেক্স বা টাইটানের হতেই হবে। গোপনে বাবার কাছ থেকে কিছু বাড়তি টাকা নিয়ে বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড এর জন্য কিছু কেনার বাসনাটায় দমিয়ে রাখা দুষ্কর!

EID child

ভাবুন একবার


হ্যাঁ ঈদ মানেই আনন্দ, ফুর্তি। শুধু আনন্দ নয়, মহা উৎসব। কিন্ত একবার ভেবেছেন কি, ঈদ মানেই শুধু নিজের আনন্দ নয়। পাশের মানুষ, পাশের মানুষগুলোকেও আনন্দে রাখা। খুব বেশিদূর যেতে হবে না। আপনার বাসা থেকে নেমে কয়েক কদম হাঁটলেই শাক-সবজি বেঁচে যে বুড়ী মহিলাটি, তার খোঁজ নিলেই জানতে পারবেন কিছু মানুষ হয়তো আমাদের মত এত আনন্দ নিয়ে দূরে থাক, শিশুটার জন্য নুন্যতম নতুন একটা জামাও হয়তো কিনতে পারবে না। তারা লোটো ব্র্যান্ডের কেডস চায় না কিংবা রিচম্যানের শার্ট প্রত্যাশা করে না। ১০০-২০০ টাকা দামের পরিধানযোগ্য সামান্য কিছুই তাদের জন্য রিচম্যানের শার্টের চাইতেও বেশি আনন্দের।

আমার কি করতে চাই?

এবার আমাদের কথায় আসি। আমরা কতিপয় ফ্রিল্যান্সার একসাথে হয়েছি এই দুঃখী মানুষগুলোর জন্য কিছু করার চেষ্টা করবো বলে। উদ্যোগ আমরা নিলেও হাত মেলাতে চাই সবাই মিলে। প্রাথমিক লোকেশন হিসেবে কমলাপুর রেলস্টেশনকে ধরে নিয়েছি। ঈদের কিছুদিন আগেই ফান্ড কালেক্ট করে সামান্য কিছু উপহার এই গরীব মানুষগুলোর মধ্যে বিতরণ করে তাদের আনন্দে শামিল হতে চাই :)

আপনি কি করবেন?

pl

আমরা যারা ফ্রিল্যান্সার আছি, তাদের প্রত্যেকের কিংবা যদি ধরি প্রত্যেকের পরিবারের ঈদ বাজেট, তাহলে সেটি কোনভাবেই ১০,০০০টাকার কম হবেনা। বরং বেশির ভাগ ক্ষেত্রেই বাজেট বেশি হবে। যদি এ বাজেট থেকে মাত্র ১০০০টাকা কিংবা আরো কম ধরলে মাত্র ৫০০ টাকা বাদ দেই, তাহলে কি আপনার ঈদ আনন্দে খুব বেশি কমতি হয়ে যাবে? আপনার ঈদের আনন্দ একবিন্দু কমতি হবেনা, এটি নিশ্চিত করে বলতে পারি। কিন্তু এই টাকা একজন পথ শিশুর জন্য বছরের সবচাইতে সেরা আনন্দ বয়ে নিয়ে আসবে। অন্যকে আনন্দ করার মধ্যেইতো ঈদের সেরা আনন্দ। আর ধর্মীয় ভাবে বললে,  এ কাজের বিনিময়ে অনেক সওয়াব আপনার অ্যাকাউন্টে জমা হবে ।

কিভাবে এ আনন্দে অংশগ্রহণ করবেন?

আমরা টাকা কালেকশনের জন্য অনেকগুলো মাধ্যমের ব্যবস্থা করেছি। আপনি যে মাধ্যমে টাকা দিতে স্বাচ্ছন্দবোধ করবেন, সেই মাধ্যমেই দিতে পারবেন।


ব্র্যাক ব্যাংক লিমিটেড -
একাউন্ট নাম – NijolCreative
একাউন্ট নাম্বার – 1507202538713001

প্রাইম ব্যাংক লিমিটেড -
একাউন্ট নাম – Mahabubur Rahaman
একাউন্ট নাম্বার – 19821010006949

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড -
একাউন্ট নাম – Mahbub Osmane
একাউন্ট নাম্বার – 27262

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড -
একাউন্ট নাম – Nuruddin Ahmed
একাউন্ট নাম্বার – 11010170190

বিকাশ (bKash) – 01734656030

স্ক্রিল (Skrill) – nijolcreative@gmail.com

পেপাল (Paypal) – mr.zahidul@gmail.com

নেট টেলার (Neteller) – mahbubpiyal99@gmail.com

পেয়নিয়ার (Payoneer) – piyal_mahbub@yahoo.com

টাকা জমা দিয়ে অবশ্যি এই লিঙ্ক ( http://goo.gl/kFkKM5 ) এ আপনার তথ্য দিয়ে সাহায্য করবেন।

পুরো এ প্রক্রিয়াটি স্বচ্ছভাবে চালানোর জন্য একটি ফেসবুক ইভেন্ট পেজ খোলা হয়েছে। সেই ইভেন্ট পেজটিতে সক্রিয় থাকুন। সময়ে সময়ে বিস্তারিত সকল কিছু জানতে পারবেন।

ফেসবুক ইভেন্ট পেজঃ  https://www.facebook.com/events/586453861473826/

সবাইকে নিজেদের ফেসবুক ওয়্যালে এবং আপনাদের পরিচালিত ফেসবুক গ্রুপ এবং পেজ থাকলে সেখানে পোস্টটি শেয়ার করে এ মহতি উদ্যোগকে সফল করতে সহযোগিতা করার জন্য অনুরোধ করছি।