আমাদের প্রিয় ইকরাম ভাইকে জন্মদিনের শুভেছা

Ifat Sharmin

I'm Ifat, Worked as a Graphic designer and SEO consultantat several IT Companies of Bangladesh since last 6 years.
At present working with my own online business, named Jamdani VIlle.
টিউন করেছেন Ifat Sharmin | June 24, 2014 21:05 | পোস্টটি 981 বার দেখা হয়েছে

আমাদের প্রিয় ইকরাম ভাইকে  জন্মদিনের শুভেছা


Md Ekram

আজ আমাদের সবার প্রিয় এবং জেনেসিসব্লগের প্রতিষ্ঠাতা ইকরাম ভাইয়া’র জন্মদিন।  আমি আজ  ভেতর থেকে একটা তাগিদ অনুভব করছি এই দিনে, এমন একজন মানুষ কে শুধুমাত্র ফেইসবুকে শুভেচ্ছা জানালে সেটা খুব কমই হবে। যিনি মানুষের মুখে হাসি ফোটান, আশা’র আলো দেখান, যিনি নতুন পথের সন্ধান দিয়ে যাচ্ছেন পথ হারানো বা জীবনের পথে হিমসিম খাওয়া মানুষদের কে, তাঁকে কেবল ফেইসবুক এ না, ছোট করে হলেও একটা লেখা তো লিখতেই হবে আমাকে।

তার প্রধান বৈশিষ্টঃ

এইতো সেদিন দেখা হলো ভাইয়া’র সাথে ক্রিয়েটিভ   আইটি তে এস ই ও কোর্স করতে গিয়ে। তার আগ পর্যন্ত কেবল ওনার লেখার সাথেই পরিচিত ছিলাম। ওখানে গিয়ে ভাইয়া’র যে বৈশিষ্টটি আমাকে বেশী টেনেছে, তা হলো ওনার হাসি। আমি যতটুক দেখেছি, তাতে এইটুক নিশ্চিত যে ভাইয়া প্রায় ২০ ঘণ্টাই কাজ নিয়ে মহা ব্যস্ত থাকেন, কিন্তু সব চেয়ে আশ্চর্য ব্যাপার হল এতো ব্যস্ততার  মধ্যেও তার মুখের স্মিত হাসিটি কখনো হারিয়ে যায় না। কখনো তার চেহারায় আমি বিরক্তির ছাপ দেখিনি। এমনকি কোন বিষয়ে মারাত্মক আঘাত পেলেও তাঁকে দেখেছি কী অবাক করা সহন শক্তি দিয়ে তা চেপে রেখেছেন ভিতরে।

লেখক গড়ার কারিগরঃ

আশ্চর্য এক যাদুকরী শক্তি দিয়ে তিনি আর্টিকেল রাইটার গড়ে তুলছেন প্রতিনিয়ত। একেবারে আনকোরা দের দিয়েও লিখিয়ে নিচ্ছেন আইটির জটিল সব বিষয়গুলো। সেই আর্টিকেল গুলো উজ্জ্বল করছে এই প্রিয় জেনেসিসব্লগ কে। পাঠক তৈরি করছে, বহু দূরে বসবাস করা বাংলা ভাষা ভাসি দে রকে টেনে আঞ্ছে একই ছায়ায়। সেই ছায়াটি’র কৃতিত্ব আমাদের ইকরাম ভাই এর।

পরিবারে তিনিঃ

এই যে এতো ব্যস্ত মানুষটি, তিনি কিন্তু কাজের মধ্যে ডুবে থেকে ভুলে যাননি পরিবারের প্রতি তাঁর দায়িত্ব ও কর্তব্য। মা এর অসুস্থতায়,বোনের বিয়েতে, ছোট বোনের অভিমান ভাঙ্গানোতে, তাকে খেপিয়ে বেড়ানোতে তাঁর সমান দৌড়াত্ব। মা এর কাছে এখনো তিনি ছোট্ট আর আদুরে ছেলে, সুযোগ পেলেই যিনি মা এর বুকে, মা কে জরিয়ে ধরে ঘুমিয়ে পড়েন। যিনি মা কে আদর না করে কখনো ঘর থেকে বের হন না। এই হলো আমাদের গুরু, যিনি কাজের ভিড়ে ভুলে যান না ছোট বোনের মান ভাঙ্গানোর জন্য তার প্রিয় রঙের ড্রেস কিনে ঘরে ফিরতে।

তাই এই মানুষটি, শুধু আমারই না, আরো অনেকেরই খুব খুব প্রিয় একজন মানুষ। খুব কাছের একজন মানুষ। প্রিয় এই মানুষটি অল্প কিছুদিনের মধ্যেই নতুন জীবন শুরু করতে যাচ্ছেন, আসুন আমরা সবাই তাঁর জন্য এবং তাঁর আসু জীবন সঙ্গিনীর জন্য দোয়া করি, আল্লাহ যেন তাদের কে সুন্দর এবং সুখী একটি জীবন দান করেন। পরিবার নিয়ে, আমাদের কে নিয়ে ভাইয়া’র আগামী যেন আরও সুন্দর হয়।

Happy Birthday to Md Ekram

শুভ জন্মদিন ভাইয়া।

 

  • Amrita Das Bijoy

    thanks for share

    • Ifat Sharmin

      You are most welcome..

  • Ashfak Shuman

    Many, many happy returns of the day dear Ekram vai ( thanks ifat Apa for reminding us)

    • Ifat Sharmin

      সুমন, ধন্যবাদ ভাইয়া।

  • Md Shohidul Islam Robin

    আমি টাইটেল দেখেই বুঝেছি এটা ইফাত আপার কাজ। ;)

    • Ifat Sharmin

      রবিন ভাই…:)