কিছু দিন ধরে সবার এত ভালবাসা পাচ্ছি যে, তা বলে শেষ করা যাবে না। সবার এই ভালবাসা আমাকে উৎসাহিত করছে আমার কাজের ক্ষেতে । যাক অনেক আমার জানতে চেয়েছে কিভাবে ইমেইল মার্কেটিং শিখে সহজে আয় করা যায়। তাই আজ কে ইমেইল মার্কেটিং এর একটা পাঁট লিখবো যা শিখে আপনি সহজে আয় করতে পারেন। ইমেইল মার্কেটিং এর একটা পাঁট হল ইমেইল টেমপ্লেট। শুধু ইমেইল টেমপ্লেট Design করে আপনি ভাল আয় করতে পারেন। আপনি যদি ইমেইল মার্কেটিং এর আর কোন কিছু না করে শুধু ইমেইল টেমপ্লেট Design করে বিক্রি করেন তাহলেও আপনি মাসে ভাল টাকা আয় করতে পারবেন।

ইমেইল টেমপ্লেট এডিট করে যে ভাবে তৈরি করবেনঃ-
আমার কাছে অনেক জানতে চেয়েছে কিভাবে ইমেইল টেমপ্লেট সহজভাবে বানানো যায়। তাদের জন্য বলছি আপনারা এইচ টি এম এল(html) ইমেইল টেমপ্লেট এডিট করে নতুন ইমেইল টেমপ্লেট তৈরি করতে পারেন। টেমপ্লেট এডিট করে নতুন টেমপ্লেট তৈরির জন্য আগে তৈরিকৃত এইচটিএমএল (html)ইমেইল টেমপ্লেট দরকার । আপনি Google থেকে বিভিন্ন ক্যাটাগরির এইচটিএমএল ইমেইল টেমপ্লেট ডাউনলোড করে নিতে পারেন বা কাওকে দিয়ে বানিয়ে নিতে পারেন ( যে এইচটিএমএল(html) ও সিএসএস (CSS) জানে) ।

450

এইচ টি এম এল (html) ইমেইল টেমপ্লেট এডিট করে নতুন ইমেইল টেমপ্লেট তৈরি করতে আপনাকে তেমন কোন এইচ টি এম এল(html), সি এস এস (CSS)বা ফটোশপের উপর জ্ঞান থাকতে হবে না । শুধু কোন কিছু পরিবর্তন বা সংযোজন করতে পারলেই হবে । বিষয়টা এমন যে পুরনো পোশাক পাল্টে নতুন পোশাক পরিয়ে দেওয়ার মত । ধরুন, নেইমার যেমন জার্সি পরিবর্তন করে কখনো বার্সেলোনা কখনো বাজ্রিল,সাকিব আল হাসান যেমন জার্সি পরিবর্তন করে কখনো বিগ ব্যাশ,কখনো কলকাতার জার্সি আবার কখনো বাংলাদেশের । মানে জার্সি পরিবর্তন হইছে ঠিকই প্লেয়ার কিন্তু একজনই । ঠিক তেমনই ইমেইলটেমপ্লেট একটাই শুধু কোনটেন্ট(লেখা, ইমেজ ইত্যাদি) পরিবর্তন করতে হবে

আপনি শুধু তা এডিট করবেন, মানে ঐ এইচটিএমএল ইমেইল টেম্পলেটে যে ছবি ও লিখা আছে তা পরিবর্তন করে আপনি আপনার ছবি ও লিখা যুক্ত করবেন । ফন্ট পরিবর্তন করতে পারবেন, কালার পরিবর্তন করতে পারবেন, লিংক এড করতে পারবেন ইত্যাদি । এই ভাবে সহজেএইচটিএমএল(html) ইমেইল টেম্পলেট তৈরি হয়ে যাবে কোন পরিশ্রম ছাড়াই । তাছাড়া আপনার পছন্দ মত আপনি যেমন খুশি তেমন কিছু সংযোজন বা পরিবর্তন করতে পারবেন ।
christmas_email_template451

এখন অনেক আমাকে বলবেন ভাই ইমেইল টেমপ্লেট তো এডিট করে তৈরি করলাম বিক্রি করব কথায়। হ্যা আপনি যদি ভাল ইমেইল টেমপ্লেট ডিজাইন করতে পারেন তাহলে অনেক জায়গা ই বিক্রি করতে পারেন। যেমন Odesk ,Elance, Freelancer, MailChimp, Fiverr, peopleperhou ইত্যাদি এই সাইট গুলোতে আপনি ইমেইল টেমপ্লেট Design করে দিয়ে অথবা বিক্রি করে ভাল আয় করতে পারবেন। আশা করি আপনারা যদি ভাল করে ইমেইল টেমপ্লেট এডিট করে অথবা ইমেইল টেমপ্লেট Design করতে

পারেন তাহলে অললাইনে ভাল আয় করা সম্ভব। আমার জন্য সবাই দোয়া করবেন আমি যেন আপনাদের পাশে সব সময় থাকতে পারি।
ইমেইল টেমপ্লেট Design এবং ফ্রিল্যান্সিং সম্পর্কিত অন্য আরো কিছু জানার থাকলে আমাকে ফেসবুক এ প্রশ্ন করতে পারেন।

https://www.facebook.com/sumanrana4021

  • Prize

    good bolechen ,,,,, obak holem….

  • monika akter

    Thanks suman vai… for give us one of important Article.

  • http://smmts.com/ SMMTS

    Really great article. I want to know – How to create Social bookmarking site like digg with wordpress. Pls replay.

    • monika akter

      ধন্যবাদ SMMTS ভাই। আপনি আমার সাথে ফেসবুক এ কথা বললে আমি বলে দিব।