২০১৪-১৫ শিক্ষাবর্ষে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত। ফলাফল জানতে এখানে আসুন

আল মামুন মুন্না

আমি মোঃ আব্দুল্লাহ আল মামুন (মুন্না)। পড়াশোনা করছি যশোর সরকারী এম. এম. কলেজে ফাইনান্স এন্ড ব্যাংকিং বিভাগে। পড়াশোনার পাশাপাশি ব্লগিং ও ফ্রিল্যান্সিং নিয়ে ভালো কিছু করার চেষ্টা করছি।
টিউন করেছেন আল মামুন মুন্না | October 26, 2014 03:55 | পোস্টটি 812 বার দেখা হয়েছে

২০১৪-১৫ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার ফল আজ ২৬/১০/২০১৪ তারিখ রোববার দুপুরে প্রকাশ করা হয়েছে। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তর মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।
পাশের হারঃ এবার পাসের হার প্রায় ৩৪ শতাংশ। এ বছর সর্বোচ্চ নম্বর পেয়ে মেধাতালিকায় প্রথম স্থানে উঠে আসা প্রার্থীর স্কোর ১৮১ দশমিক ৫০। আর সর্বনিম্ন স্কোর ১৫৮ দশমিক ২৫। প্রকাশিত ফলাফল এখান থেকেই দেখা যাচ্ছে।

মুঠোফোনে মেডিকেলের ফলাফল দেখার নিয়মঃ

মুঠোফোনে মেডিকেলের ফলাফল জানার জন্যে এস.এম.এস করার কোন প্রয়োজন নেই। যারা উত্তীর্ণ হয়েছে তাদের মোবাইল ফোনে স্বয়ংক্রিয়ভাবে টেলিটক থেকে ওয়েলকাম জানিয়ে ফলাফল পৌঁছে যাবে।

অনলাইনে ফলাফল দেখার ঠিকানাঃ

অনলাইনে ফলাফল দেখতে হলে ভিজিট করতে হবে  dghs.teletalk.com.bd/mbbs/options/result.php অথবা, এই ঠিকানায়

অন্যান্য তথ্যঃ গত ২৪ অক্টোবর শুক্রবার সারা দেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা। ২৩টি কেন্দ্রের ৩৫টি ভেন্যুতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার দেশের সরকারি ও বেসরকারি মোট ৮৫টি মেডিকেল ও ডেন্টাল কলেজের মোট ১০ হাজার ২৯৯টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন মোট ৬৯ হাজার ৫০১ জন শিক্ষার্থী।

দেশের ২৯ সরকারি মেডিকেল কলেজে ৩ হাজার ১৬২টি এবং ৯টি ডেন্টাল কলেজে ৫৩২টি আসন রয়েছে। এ ছাড়া ৫৬টি বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে আসনসংখ্যা যথাক্রমে ৫ হাজার ৩২৫ এবং ১ হাজার ২৮০।

এ বছর থেকে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় পাস নম্বর ২০ থেকে বাড়িয়ে ৪০ করা হয়েছে।

পূর্বে প্রকাশিতঃ এখানে

সৌজন্যেঃ লেখাপড়া বিডি