১ ঘন্টায় ডিজিটাল যুগে ডিজিটাল কোরআন শিক্ষা!

আল মামুন মুন্না

আমি মোঃ আব্দুল্লাহ আল মামুন (মুন্না)। পড়াশোনা করছি যশোর সরকারী এম. এম. কলেজে ফাইনান্স এন্ড ব্যাংকিং বিভাগে। পড়াশোনার পাশাপাশি ব্লগিং ও ফ্রিল্যান্সিং নিয়ে ভালো কিছু করার চেষ্টা করছি।
টিউন করেছেন আল মামুন মুন্না | September 28, 2014 21:00 | পোস্টটি 1,825 বার দেখা হয়েছে

১ ঘন্টায় ডিজিটাল যুগে ডিজিটাল কোরআন শিক্ষা!


আসসালামু আলাইকুম । আজকে আমি আপনাদের সামনে এমন একটি টিউন এনেছি তা অনেকের ই কাজে লাগবে ইনশাআল্লাহ ।

আমাদের অনেকেই ছোট বেলায় মসজিদে গিয়ে অথবা বাসায় উস্তাদ রেখে অনেকেই কোরআন পড়া শিখেছি । কেউ তেমন ভাল শিখতে পারি নি অথবা মনে নেই ।

কোন সম্যসা নেই । আজকে আবার শিখবেন , ইনশাআল্লাহ । আমাদের সমাজে যে পদ্ধতিতে কুরআন শিক্ষা চালু আছে তা উর্দূ পদ্ধতিতে । তাই আমাদের স্বাভাবিক ভাবেই শিখতে সম্যসা হতেই পারে । আর এই সম্যসা সমাধানের লক্ষ্যে প্রখ্যাত ইসলামিক দাঈ পিস টিভি বাংলার আলোচক শায়খ সাইফুদ্দিন বেলাল মাদানী একটি নতুন পদ্ধতি আবিষ্কার করেছেন । আর তা মাতৃভাষা বাংলার ভিত্তিতে কিভাবে আমরা ১ ঘন্টায় কোরআন পড়া শিখতে পারি, তা তিনি দেখিয়েছেন ।

আর দেরি না করে চলুন আমরা দেখে আসি শায়খের সেই ১ ঘন্টায় কোরআন শেখার ভিডিওটিঃ

প্রাক্টিস ছাড়া কোন কিছুই আয়ত্ত্ব করা সম্ভব না । তাই কোরআন পড়া শিখতে চাইলে অবশ্যই নিজের আগ্রহ থাকতে হবে, বার বার পড়তে হবে । আর আল্লাহ তা’আলা এটা আমাদের কে পড়ার জন্যই নবী (সাঃ) এর উপর নাযিল করেছেন । তাই দুনিয়া ও আখিরাতে শান্তি পেতে গেলে আমাদের অবশ্যই কোরআন পড়া শিখতে হবে এবং সঠিক অর্থ বুঝে এর বিধি বিধান আমাদের নিজেদের জীবনে বাস্তবায়ন করতে হবে । তাহলে প্রকৃত শান্তি পাওয়া যাবে । আল্লাহ আমাদের সকলকে কবুল করুক তার দ্বীনের জন্য, আমিন । পরবর্তিতে ইনশাআল্লাহ হাজির হব নতুন কোন টিউন নিয়ে নতুন কোন টপিকের উপর ।

টিউনটি লেখাপড়া বিডিতে হুসাইন সাদ্দাম কর্তৃক পূর্বে প্রকাশিত